07:15pm  Monday, 27 May 2019 || 
   
শিরোনাম
 »  ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র-কাউন্সিলররা শপথ নিলেন      »  গরমের তীব্রতা কিছুটা প্রশমিত হতে পারে     »  সোমবার রাজধানীর উত্তরায় চক্রাকার বাস সার্ভিস চালু     »  কাতারকে আমন্ত্রণ জানালো সৌদি আরব     »  রাজধানীর আই হসপিটালে চক্ষু পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী     »  সোনাগাজীর সাবেক ওসির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি     »  দিনাজপুরে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মোটর সাইকেলের দু’ আরোহী নিহত     »  বিএসএফ’র গুলিতে বাংলাদেশী নিহতের ঘটনায় দিনাজপুরে বিজিবি-বিএসএফ’র পতাকা বৈঠক     »  ভোলাহাটে অভাবের কারণে ঈদ বাজার ঢিলেঢালা      »  ব্যাংক হিসাবে যাবে পাটকল শ্রমিকদের জন্য ১৬৯ কোটি টাকা।    



শিবগঞ্জেদু:স্থদের জন্য সোয়া ৬লাখ কেজি চাউল বরাদ্দ



শিবগঞ্জ সংবাদদাতা: ত্রান ও দূর্যোগ ব্যবস্থাপণা মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় ও নির্দেশে  চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলাতে ১৫টি ইউনিয়নে পবিত্র ঈদ উল ফিতর উদযাপন উপলক্ষে উপজেলার  ৪১ হাজার ২শ ৫৫টি দু:স্থ ও অসহায় পরিবারকে  ৪১হাজার ২শ ৫৫ কার্ড দেয়া ও কার্ড প্রতি  ১৫কেজি করে চাউল  বরাদ্দ  দেয়া হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে থেকে দুপুর পর্যন্ত উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে নিবার্হী অফিসার চৌধূরী রওশন ইসলামের সভাপতিত্বে এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ডাক্তার সামিল উদ্দিন আহম্দে শিমুল।বিশেষ অথিতি হিসাবে  উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের  চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, প্রকল্প  ব্যস্তবায়ন অফিসার আরিফুল ইসলাম সহ ১৫টি ইউনিয়নের চেয়ারম্যান ও সচিব গণ।সভায় প্রধান অতিথি ডাক্তার শিমুল বলেন, আমাদের প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার চোখের সামনে বাংলার ১৬কোটি মানুষের প্রকৃত চিত্র ভেসে উঠে।তারাই ধারাবাহিকতায় আগামী ঈদুল ফিতর উদযাপন উপলক্ষে নেত্রীর নির্দেশে বাংলাদেশের প্রত্যান্তাঞ্চলে গরীব দু:খীদের জন্য যে চাউল বরাদ্দ দেয়া হয়েছে তা অবশ্যই সঠিকভাবে বন্টন হতে হবে। কোন স্বচ্ছল পরিবার কে এ কার্ড দেয়া যাবে ন্।াতাছাড়া ওজনে কম দেয়া যাবে না। কেউ দিলে তার বিরু্েদ্ধ তাৎক্ষনিক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষকে নির্দেশ দেন।তিনি আরো বলেন দলবল নির্বিশেষে প্রতিটি ইউনিয়নে জনসংখ্যার ভিত্তিতে চাউল বরাদ্দ  ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেন। উল্লেখ্য যে বরাদ্দকৃত চাউল উপজেলার শাহাবাজপুর ইউনিয়নের জন্য ৪হাজার ৫২টি, দাউপুখুরিয়া ইউনিয়নের জন্য  ৩হাজার ১৮ টি,মোবারকপুর ইউনিয়নের জন্য ২হাজার ৩শ ৫টি,চককীর্তি ইউনিয়নের জন্য ২হাজার ৮শ ১৯টি, কানসাট ইউনিয়নের জণ্য ৩ হাজার ৪২টি, শ্যামপুর ইউনিয়নের জন্য  ৩হাজার ১শ ১১টি,বিনোদপুর ইউনিয়নের জন্য  ৩হাজার ১শ ৬৩টি, মনাকষা ইউনিয়নের জন্য ৪হাজার ৫০টি, দূর্লভপুর ইউনিয়নের জন্য ৪হাজার ২শ ৩৯টি, উজিরপুর ইউনিয়নের জন্য ৭শ ৩৫টি,পাঁকা ইউনিয়নের জন্য ১ হাজার ৬শ  ৬১টি, ঘোড়াপাখিয়া ইউনিয়নের জন্য ১হাজার ৩শ  ৫টি,ধাইনগর ইউনিয়নের জন্য ২হাজার ৯শ ৮৫টি,নয়ালাভাঙ্গা ইউনিয়নের জন্য  ৩ হাজার ২শ  ১২টি এবং ছত্রাজিতপুর ইউনিয়নের জন্য  ১ হাজার ৫শ ৫৮টি কার্ড বরাদ্দ দেয়া হয়েছে।উল্লেখ্য যে কার্ড প্রতি  ১৫কেজি করে চাউল দেয়া হবে। সে হিসাবে শিবগঞ্জ উপজেলার  ১৫টি ইউনিয়নের জন্য  ৬ লাখ ১৮ হাজার ৮ শ ২৫ কেজি বরাদ্দ দেয়া হয়েছে।
মোহা: সফিকুল ইসলাম, শিবগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ

এই নিউজ মোট   348    বার পড়া হয়েছে


হ্যালোআড্ডা



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.