12:47pm  Tuesday, 21 Jan 2020 || 
   
শিরোনাম



ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন-২০২০; দক্ষিণে ১২ নং ওয়ার্ডে আশরাফ



প্রিয় দর্শক, ওকে নিউজের পক্ষ থেকে নিরন্তর শুভেচ্ছা। oknews24bd.com এর বিভিন্ন পাতায় সমসাময়িক বিষয় নিয়ে টেলিভিশনের আদলে অনুষ্ঠান প্রচার হয়ে থাকে। নির্বাচন পাতায় এখন চলছে ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে জবাবদিহিতা, সাক্ষাৎকার ও প্রচার-প্রচারনামূলক অনুষ্ঠান “সিটি নির্বাচন-২০২০”। এলাকার উন্নয়ন-সম্ভাবনা ও সমস্যাসহ নানা দিক তুলে ধরাই এই অনুষ্ঠানের মূল লক্ষ্য। যাতে করে পৃথিবীর যে কোন প্রান্ত থেকে এই ওয়ার্ডের বিষয়ে জানতে পারেন।

আজ দেখবেন অনুষ্ঠানের পর্ব-৬। রয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ১২ নং ওয়ার্ড এর কাউন্সিলর প্রার্থী গোলাম আশরাফ তালুকদার। পাশাপশি তিনি বর্তমানে  ঢাকা মহনগর দক্ষিণ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। তিনি ২০১৫ সালে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ১২ নং ওয়ার্ডর আওয়ামী লীগের প্রার্থী হিসেবে প্রচুর ভোটের ব্যবধানে কাউন্সিলর নির্বাচিত হন। তার কাছ থেকে জানব গোলবাগ, শান্তিবাগ এলাকায় কতটুকু উন্নয়ন করতে পেরেছেন এবং আগামী নির্বাচনে জয়লাভ করতে পারলে জনগণের উন্নয়নমূলক কি কাজ করতে চান।

২০১৫ সালে সিটি নির্বাচনের আগে এমন কি কাজ করেছিলেন যে, জনগণ এমন বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত করেছেন জানতে চাইলে গোলাম আশরাফ তালুকদার বলেন, আমি সবসময় এই এলাকার মানুষের সাথে চলাফেরা করি, তারা চাইতেন এলাকায় একজন ভাল মানুষ জনপ্রতিনিধি হয়ে আসুক এবং মানুষ আমাকে ভাল মানুষ হিসেবে জানে। আমি অভিভুত যে, আমার নির্বাচনে সংসদ নির্বাচনের চেয়ে বেশি আনন্দমুখর পরিবেশে হয়েছে, দলমত নির্বিশেষ আমাকে আমার এলাকার মানুষ ভোট দিয়েছে। কারন হিসেবে বুঝতে পারলাম এই এলাকায় আওয়ামীলীগের যত সমর্থক রয়েছে তার চেয়ে বেশি ভোট আমি পেয়েছিলাম। 

২০১৫ সালেল নির্বাচনের আগে জনগণকে কি কথা দিয়েছিলেন এবং তা কতটুকু রক্ষা করতে পেরেছেন জানতে চাইলে বর্তমান কাউন্সিলর আশরাফ বলেন, আমরা এলাকার রাস্তা এবং ড্রেনের কাজ ব্যতিত সকল কাজ করতে পেরেছি, এইটাও সমস্য হয়েছে সিটি কর্পোরেশনের অবহেলার কারনে। তবে এই কাজগুলো চলমান রয়েছে।

 ২০১৫ সালের সিটি নির্বাচনে জনগণকে দেয়া কথার মধ্যে ২টি কাজ ব্যাতিত সবগুলো রক্ষা করতে পেরেছেন সেই প্রেক্ষিতে ২০২০ সালের সিটি নির্বাচনে জয়লাভ করতে পারলে ১২ নং ওয়ার্ডবাসির জন্য কি উন্নয়ন করতে চোন জানতে চাইলে আশরাফ বলেন, আমরা এলাকার রাস্তা এবং ড্রেনের কাজ চলমান থাকায় আবারো আমার কাউন্সিলর হওয়ার দরকার কাজগুলো শেষ করার জন্য। চলমান কাজগুলো শেষ হলে আমার এলাকায় একটা কমি্উনিটি সেন্টার, একটা খেলার মাঠ এবং পাশাপাশি একটা বিনোদন কেন্দ্র গড়ে তুলতে চেষ্টা করব।

ঢাকা উত্তর সিটির ১২ নং ওয়ার্ডের শিক্ষা, সন্ত্রাস, মাদক এবং চাঁদাবাজির অবস্থা জানতে চাইলে গোলাম আশরাফ তালুকদার বলেন, আমার এলাকার মাদক সন্ত্রাস এবং চাঁদাবাজির মতো ঘটনাও ঘটত, এখন এই এলাকায় এই সকল কোন সমস্যা নেই। আর শিক্ষা প্রতিষ্ঠানগুলোর অবস্থা খুবই সন্তুসজনক। 

পরিশেষে আশরাফ তালুকদার তার জনগনের প্রতি বিশ্বাষ, ভরসা আর ভালবাসা রেখে বলেন, আমি ভালবাসি আমার ১২ নং ওয়ার্ডের জনগণকে, আমি আমার জনগণের প্রতি আবেদন এবং দাবি করব এই নির্বাচনে আপনারা আমাকে ভোট দিয়ে জয়যুক্ত করে দেশের উন্নয়নে শামিল হবার সুযোগ করে দিন। আর আমি যতদিন বেচে থাকি ততদিন বঙ্গবন্ধুর আদর্শে শেখ হাসিনার কর্মি হিসেবে আপনাদের সেবা করে যেতে চাই, আপনারাও শেখ হাসিনার হাতকে শক্তিশালি করুন।

বিস্তারিত শুনব ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সংরক্ষিত ১২ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থি গোলাম আশরাফ তালকদার এর গুরুত্বর্পূন কথা।


দেশের তৃনমূল রাজনীতি, উন্নয়ন, সাফল্য, সম্ভাবনা ও সমস্যা নিয়ে জনপ্রতিনিধিদের জবাবদিহিতামূলক অনুষ্ঠান সিটি নির্বাচন-২০২০। নির্মান করেছেন দীপ-শিখা টেলিফ্লিম এন্ড এ্যাডভার্টা্জিং মিডিয়া। অনুষ্ঠানটির গ্রন্থনা, পরিকল্পনা ও পরিচালনা করেছেন ওবাইদুল কবির।

নগরবাসির সেবা সহজলভ্য করার লক্ষ্যে ১৯১১ সালের ৩০ নভেম্বর ঢাকা সিটি কর্পোরেশনকে ২টি ভাগে ভাগ করে তখনকার সরকার। আইনি জটিলতার কারনে তখন নির্বাচন করা সম্ভব না হলেও আলাদা মেয়র ও কাউন্সিলর নির্বাচিত করার জন্য ২০১৫ সালের ২৮ মার্চ জনগণের প্রত্যক্ষ ভোটে ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনে নির্বাচন অনুষ্ঠিত হয়। তখন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রথম মেযর নির্বূাচিত হন আনিসুল হক আর ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের প্রথম মেয়র নির্বূাচিত হন সাঈদ খোকন। পরবর্তিতে ঢাকার ১৬টি ইউনিয়ন বিলুপ্তির মধ্যদিয়ে ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের সাথে ১৮টি করে মোট ৩৬টি ওয়ার্ড সংযুক্ত করা হয়। এর মধ্যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক ২০১৭ সালের ৩০ নভেম্বর মৃত্যুবরন করায় দুই সিটির ৩৬টি ওয়ার্ডের কাউন্সিলরদের সাথে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উপনির্বাচনে মেয়র নির্বাচিত হন আতিকুল ইসলাম। সেই হিসেবে ২য় বারের মতো ঢাকার ২ সিটির নির্বাচনের দিন নির্ধারন করেছেন বাংলাদেশ নির্বাচন কমিশন।

হ্যা সংবাদ দেখতে আপনার ফেসবুক থেকে oknews24bd.com সংবাদ মাধ্যমে লাইক দিয়ে রাখুন। ইউটিউভ চ্যানেলের মাধ্যমে যদি আপনার প্রয়োজনীয় নির্বাচন পাতায় ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে জবাবদিহিতা, সাক্ষাৎকার ও প্রচার-প্রচারনামূলক অনুষ্ঠান “সিটি নির্বাচন-২০২০”?জনপ্রতিনিধি? পাতায় প্রকাশিত নির্বাচিত সংসদ সদস্য-উপজেলা চেয়ারম্যান-ইউপি চেয়ারম্যান-মেয়র বা পৌরমেয়র নিয়ে তৈরি অনুষ্ঠান “এক নজর”, রাজনীতির পাতায় “সমসাময়িক রাজনীতি ও আগামীর বাংলাদেশ”, অনুসন্ধানি পাতায় “রিয়্যাল লাইফ”, সফলতার গল্প পাতায় “সফল যারা কেমন তারা” এবং মনকে ভাল রাখার জন্য গান শুনতে চান তাহলে ইউটিউভ দেখতে Subscribe করুন oknews24bd.com

নির্বাচন ও রাজনীতি নিয়ে যা বললেন আবু আহমেদ মান্নাফি


এই নিউজ মোট   106    বার পড়া হয়েছে


নির্বাচন



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.