07:56am  Tuesday, 19 Mar 2019 || 
   
শিরোনাম
 »  নিউজিল্যান্ডে বাংলাদেশিদের ভ্রমণে সতর্কবার্তা জারি     »  ডা. রাজন’র মরদেহে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি     »  ডিএসইসির ফ্রি মেডিকেল ক্যাম্পে রক্তের নমুনা সংগ্রহ     »  সন্ত্রাসবাদের অভিযোগে চীনে এ পর্যন্ত ১৩ হাজার মুসলিম গ্রেফতার     »  শিবগঞ্জে খালের পানিতে ভাসছে নবজাতকের মরদেহ     »  শিবগঞ্জে প্রিজাইডিং, সহকারী ও পোলিং এজেন্টদের প্রশিক্ষণ শুরু     »  উপজেলা নির্বাচন গাইবান্ধার ৫টি উপজেলায় শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে, ভোটারের উপস্থিতি কম     »  ওয়ালটন বিশ্বমানের পণ্য তৈরি করে: এনবিআর চেয়ারম্যান     »  দ্বিতীয় ধাপে ভোটারের উপস্থিতি বেশি ছিল     »  মুক্তিযুদ্ধভিত্তিক একটি নতুন ছবিতে বন্যা মির্জা   



ভোলাহাটে সওজ’র রাস্তা বে-দখল; হুমকির মুখে ভাস্কর্য



ভোলাহাট প্রতিনিধি: ভোলাহাট উপজেলার প্রানকেন্দ্র ভোলাহাট মেডিকেলমোড়। চৌ-রাস্তার এ মোড়ে বিভিন্ন যানবাহনকে বাঁক নিয়ে যেতে হয় দেশের বিভিন্ন অঞ্চলে। ছোটখাটো যানবাহগুলো ছুটে চলে বিভিন্ন গন্তব্যে। আর চৌ-রাস্তার মোড়ের মধ্যখানে জেলা পরিষদের অর্থায়নে সর্বকালের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধুর ভাস্কর্য তৈরী করে মুজিব চত্বর নামকরণ করা হয়েছে। যা অল্প সময়ের মধ্যে নামটি মানুষের মধ্যে প্রকাশও পেয়েছে। কিন্তু বিস্ময় প্রকাশ করেছেন উপজেলার সকল পেশাজীবিমহল।

তারা অভিযোগ করে বলেন, উপজেলার একমাত্র প্রানকেন্দ্র মেডিকেলমোড় চৌরাস্তার উপর দিয়ে ভোলাহাট হতে রহনপুর, বজরটেক হয়ে শিবগঞ্জ দিয়ে দেশের বিভিন্ন স্থানে যেতে হয়। এ রাস্তা দিয়ে গণপরিবহন, মালবাহি পরিবহণ, অটো, রিক্সা, ভ্যান, মটরসাইকেল, বাই সাইকেল এবং পায়ে হাটা পথচারি প্রতিনিয়ত চলাচল করে থাকে। এ সময় পরিবহণ ও পথচারিদের কবলে পড়ে দূর্ঘনারও শিকার হতে হচ্ছে হরহামেশায়। কিন্তু দেখার কেই নাই। স্থানীয়রা অভিযোগ করে বলেন, মেডিকেলমোড় মুজিব চত্বরের চারেদিক সড়ক ও জনপথ বিভাগের রাস্তা দখলে নিয়ে স্থাপনা তৈরী করেছেন স্থানীয় প্রভাবশালিরা।

এদের মধ্যে আব্দুল লতিফ(বাংগাল) ও বর্তমান জেলা পরিষদ সদস্য পিয়ার জাহান, অপরিকল্পিত যাত্রী ছাওনিসহ বিভিন্ন প্রভাবশালি ব্যক্তি সড়ক ও জনপথ বিভাগের রাস্তা দখলে নিয়ে স্থাপনা তৈরী করে কেউ দোকান ঘর ভাড়া দিয়েছেন কেউ নিজেই ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। ফলে বিশাল প্রস্থ্য রাস্তা সংকুচিত হয়ে একজন পথচারি রাস্তা পারাপারে চরম বিপদের মুখে পড়েন। এদিকে ঢাকাকোচ, ট্রাক, বিআরটিসি, কার্ভাটভ্যান বাঁক নিতে গেলে বে-দখলে থাকা রাস্তার কারণে জাতির পিতার ভাস্তর্যে ধাক্কা লাগে। ফলে স্থানীয়রা আশংকা করছেন, মহামূল্যবান এ ভাস্কর্য বাস, ট্রাকের আঘাতে যে কোন সময় ভেঙ্গে পড়তে পারে।

এদিকে প্রভাবশালিরা সড়ক ও জনপথ বিভাগের রাস্তাটি দখলে নিয়ে বিভিন্ন স্থাপনা তৈরী করে সরু এ রাস্তায় ২/৩টি অটো পাশাপাশি থাকলে পথচারিসহ অন্যান্য যানবাহ চলাচল করতে পারে না। চলাচল করতে গেলে দূর্ঘটনার শিকার হতে হয়।  রান্তাটি বে-দখল হওয়ায় মেডিকেলমোড়ের বিভিন্ন স্তরের ব্যবসায়ীরা প্রয়োনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রায় আড়াই শত ব্যক্তির স্বাক্ষরিত উপজেলা নিবার্হী অফিসার বরাবর লিখিত অভিযোগ করলেও কাজের কাজ কিছুই হয়নি।

বর্তমানে সরকার সরকারী রাস্তায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান অব্যহত রেখেন। এরি ধারাবাহিকতায় ভোলাহাট উপজেলার মেডিকেলমোড় মুজিব চত্বরের পারেপাশসহ বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবী করেছেন। অবৈধ স্থাপনা উচ্ছেদ করলে জাতির পিতার ভাস্কর্য রক্ষাসহ রাস্তাটি প্রস্থ্য হবে এবং কোন দূর্ঘটনার শিকার হবে না পথচারিরা। এ ব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ জেলা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলি নূও নবী তরফদারের ০১৭৩০-৭৮২৭১১ মোবাইল নম্বরে বার বার যোগাযোগের চেষ্টা করা হলে ফোন বন্ধ পাওয়া যায়।  


 গোলাম কবির,  ভোলাহাট, চাপাইনবাবগঞ্জ

গোপালগঞ্জে শিক্ষকের ঘুষিতে ছাত্রের চোঁখ নষ্টের উপক্রম : উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা


এই নিউজ মোট   19992    বার পড়া হয়েছে


অনুসন্ধানী



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.