11:34pm  Sunday, 19 Jan 2020 || 
   
শিরোনাম
 »  আইসিসির পক্ষ থেকে পাকিস্তান সফরে চাপ ছিল     »  সাঈদ খোকনকে নির্বাচনে সহযোগিতা করার নির্দেশ প্রধানমন্ত্রীর     »  শিক্ষার্থীর অভিভাবকরা হরিজন শিশুকে স্কুলে যেতে বাধ দিলেন     »  শিক্ষার্থীদের সামাজিক উন্নতিতে মনোনিবেশ করতে হবে      »  প্রধানমন্ত্রীর ই-পাসপোর্টের জন্য ফটো নেওয়া হয়েছে     »  এন্ড্রু কিশোরের চিকিৎসায় পূর্ণ সহায়তা দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর     »  জাতির সমৃদ্ধির জন্য শিক্ষিত জনগণ সবচেয়ে বেশি কার্যকর     »  বিএনপি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে     »  জোড়া মাথার শিশু রাবেয়া-রোকেয়া ভাল আছে     »  আতিকের আচরণ বিধি লংঘনের অভিযোগ, ইসির ব্যবস্থা নেয়ার নির্দেশ    



এসডিজি অর্জনে ফুলছড়িতে কাজ করে যাচ্ছে- নকশী বাংলা



গাইবান্ধা প্রতিনিধিঃ  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাংলার মানুষ একসময় ভাত কাপড়ের কষ্টে দিনাতিপাত করতো। শেখ হাসিনার দুরদর্শিতায় সেই বাংলাদেশ এখন শুধু সোনার বাংলা নয় মধ্যম আয়ের দেশে রুপান্তরিত হয়েছে। ২০৪১ সালের মধ্যে এসডিজি অর্জন করে পৃথিবীর সেরা উন্নয়নশীল দেশগুলোর কাতারে পৌছানোর কাজ হাতে নিয়েছে। তার প্রথম শর্ত মানুষের জীবনমান উন্নয়ন করা। সে মোতাবক সাঘাটার নকশী বাংলা উন্নয়ন সংস্থা শেখ হাসিনার উন্নয়নশীল দেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে কিছু ভুমিকা রাখছে বা রাখবে বলে আমার বিশ্বাস।

১২ ডিসেম্বর রবিবার সকালে ফুলছড়ির নীলকুঠিতে ফুলছড়ি গজারিয়া ইউনিয়নের নকশী বাংলার ৬ হাজার সদস্যেদের মাঝে কম্বল বিতরন অনুষ্ঠানে ফুলছড়ি উপজেলা চেয়ারম্যান ও আওয়ামীলীগ সভাপতি জিএম সেলিম পারভেজ  এসব কথা বলেন। তিনি আরো বলেন নকশী বাংলা উন্নয়ন সংস্থার ভালো কাজের সাথে আমি আছি।

 নকশী বাংলা উন্নয়ন সংস্থার প্রতিষ্ঠাতা ও নির্বাহী প্রধান গোলাম মোস্তফার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফুলছড়ি থানার অফিসার ইনচার্জ কাওসার আলী, গজারিয়া ইউপি চেয়ারম্যান সামসুল আলম সরকার, ফুলছড়ি সমাজসেবা অফিসের সহকারি সমাজসেবা অফিসার ইকবাল হোসেন শাহজাহান, সংস্থার  ঢাকা কর্পোরেট  অফিসের প্রধান তৌফিকুল ইসলাম সামুল. সংস্থার চিফ-অব অডিট অফিসার প্রভাষক শাহ আলী, ও এজিএম মাহাফুজ আহম্মেদ টিটুসহ অনেকে।

সদস্যদের মাঝে কম্বল বিতরণ পূর্ব আলোচনা সভায় নকশী বাংলার উন্নয়ন সংস্থার  প্রতিষ্ঠাতা ও  নির্বাহী পরিচালক গোলাম মোস্তফা তার শুভেচ্ছা বক্তব্য বলেন, শহরের মানুষের চেয়ে চরাঞ্চলের মানুষ অতি কষ্টে জীবন জীবিকা নির্বাহ করে। যারা সরেজমিনে সেখানে যায়নি তারা বিশ্বাস করতে চাইবেনা। সবচেয়ে বেশি কষ্টে থাকে গর্ভবতী মায়েরা ও শিশু- বৃদ্ধরা। বন্যার সময় যানবাহন বলতে তাদের একমাত্র নৌকা ভরসা। আর শুকনো মৌসুমে পায়ে হেটেই মাইলের পর  মাইল বালু চর ভেঙ্গে এসে হাসপাতালে চিকিৎসার জন্য আসতে হয়। যার কষ্টের কথা বলে শেষ করা যাবেনা। আমি ওইসব মায়েদের বা পরিবারের কষ্টের কথা ভেবে খুব শীঘ্রই ডায়োগনিষ্টিক সেন্টার খোলার চিন্তাভাবনা করছি। আশা করি জানুয়ারী মাসের শেষ নাগাদ উদ্বোধন করতে পারবো। তিনি বলেন, চরাঞ্চলের মানুষের কষ্টের কথা ভেবে প্রতিটি গ্রাম থেকে শিক্ষিত যুবদের নিয়ে পল্লী  চিকিৎসকের প্রশিক্ষন দিয়ে চিকিৎসা ক্ষেত্রে সহযোগিতা করতে চাই। এছাড়া মোবাইল ই বাজারের মাধ্যমে শহরের মানুষের মতো আমাদের কর্মীর মাধ্যমে দরিদ্র মানুষের চাহিদা ভিত্তিক মাসিক ভিত্তিতে তাদের পরিবারে প্রয়োজনীয় মুদি দোকানের খরচসহ তাওে চাহিদামতো খরচ  ন্যায্যমূল্যে তাদের হাতে পৌছে দিবো। এছাড়াও ওই সব এলাকার কর্মহীন যুবকদের বা যুবতীদের বাশ বেত, গামেন্টস এবং তাঁত শিল্প গড়ে তুলে প্রতিটি পরিবারে কর্মের ব্যবস্থা করবো। এতে করে তারা সুদভিত্তিক কর্মকান্ড থেকে বিরত থাকবে। একথায় টেকসই জীবন মান উন্নয়নে কাজ করে যেতে চাই।  আলোচনা সভা শেষে  সদস্যদেও মাঝে শীতের কম্বল বিতরনের উদ্বোধন করেন।
ফারুক হোসেন, গাইবান্ধা।

এই নিউজ মোট   62    বার পড়া হয়েছে


এনজিও



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.