07:57pm  Saturday, 04 Apr 2020 || 
   
শিরোনাম
 »  পরিসংখ্যান বলে করোনায় মৃত্যুহারে ইতালির পরেই বাংলাদেশ!     »  করোনার সংকট মোকাবিলায় বাংলাদেশকে ১০০ মিলিয়ন ডলার ঋণ দিচ্ছে বিশ্ব ব্যাংক     »  করোনাভাইরাস’র স্থায়ী প্রতিরোধে ওষুধ ও টিকার অপেক্ষায় মানুষ     »  অ্যান্টি-প্যারসিটিক বা পরজীবীনাশক ওষুধে মরবে করোনা     »  আট প্রজাতির করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে বিশ্বজুড়ে      »  দেশে ২ জনসহ করোনায় মারা গেলেন ৮জন, রোগী শনাক্ত ৯; মোট আক্রান্ত ৭০, সুস্থ ৩০ জন      »  বরিশালের দুস্থ ও অসহায়রা ফোন দিলেই খাবার পৌঁছানোর ঘোষণা     »  ৭ এপ্রিল, মঙ্গলবার থেকে সংসদ টিভিতে প্রাথমিকের ক্লাস      »  প্রথম করোনা রোগী শনাক্ত হলো চট্টগ্রামে      »  ৪ এপ্রিল চ্যানেল আইতে যা দেখবেন    



সিলেটে শাহজালাল মৎস্যজীবি সমবায় সমিতি লি: এর নিবন্ধন বাতিলের দাবী



সিলেট ব্যুরো প্রধান: প্রকৃত মৎস্যজীবি নয় এমন লোক দিয়ে সিলেটের কানাইঘাটে শাহজালাল মৎস্যজীবি সমবায় সমিতি লি: এর নিবন্ধন করা হয়েছে এমন অভিযোগ এনে  সমবায়টির নিবন্ধন বাতিলের জন্য  উপজেলার হামিদ বখত্ ও আব্দুল্লাহ নামে দু’ব্যক্তি যগ্ম নিবন্ধক সিলেট বিভাগীয় সমবায় কার্যালয়ে একটি আবেদন করেছেন। আবেদনের প্রেক্ষিতে সিলেট বিভাগীয় কার্যালয়ের যুগ্ম নিবন্ধক এসএম তারিকুজ্জামান সমবায় সমিতি আইন ২০০১(সংশোধিত,২০০২,২০১৩) ও সমবায় সমিতি বিধিমালা ২০০৪ মোতাবেক নিষ্পত্তি করতে জেলা সমবায় কর্মকর্তাকে নির্দেশ প্রদান করেন।

স্থানীয় ও আবদেন সূত্রে জানা যায়, ৪-৫ বছর পূর্বে পেশায় প্রকৃত মৎস্যজীবি নয়  দ্বিগর নয়ামাটি গ্রামের মৃত মাহমুদ আলীর পুত্র মো.ফখর উদ্দিনকে ১ নং সদস্য করে পেশায় কৃষক ও ব্যবসায়ী এমন ২০ ব্যক্তিকে সদস্য করে শাহজালাল মৎস্যজীবি সমবায় সমিতি লি: এর নিবন্ধন করা হয়। বিষয়টি জানাজানি হলে উপজেলার কাপ্তানপুর গ্রামের মৃত মৌলানা জায়াদ আলীর পুত্র হামিদ বখত্ ও উপর ঝিঙ্গাবাড়ি গ্রামের মৃত কুতুব আলীর পুত্র আব্দুল্লাহ নামে দু’ব্যক্তি সমবায়টির নিবন্ধন বাতিলের জন্য ২০১৯ সালের ১১ডিসেম্বর যগ্ম নিবন্ধক সিলেট বিভাগীয় সমবায় কার্যালয়ে একটি আবেদন করেছেন। আবেদনের প্রেক্ষিতে ৩১ ডিসেম্বর সিলেট বিভাগীয় কার্যালয়ের যুগ্ম নিবন্ধক এসএম তারিকুজ্জামান সমবায় সমিতি আইন ২০০১(সংশোধিত,২০০২,২০১৩) ও সমবায় সমিতি বিধিমালা ২০০৪ মোতাবেক নিষ্পত্তি করতে জেলা সমবায় কর্মকর্তাকে নির্দেশ প্রদান করেন।

 তবে এ ব্যাপারে মো.ফখর উদ্দিন বলেন পেশায় প্রকৃত মৎস্যজীবি এমন লোক দিয়ে তারা শাহজালাল মৎস্যজীবি সমবায় সমিতি লি: এর নিবন্ধন  করেছেন। তার বাড়ির সামনে নিজস্ব মাছের খামার রয়েছে। এ বিষয়ে তৎকালীন উপজেলা সমবায় কর্মকর্তার দায়িত্বে থাকা জামাল উদ্দিন এর সাথে আলাপ হলে তিনি জানান, সমবায় সমিতি বিধিমালা অনুসরণ করে শাহজালাল মৎস্যজীবি সমবায় সমিতি লি: এর সকল সদস্যের প্রকৃত মৎস্যজীবি প্রত্যয়ন পত্র দেখে নিবন্ধন দেওয়া হয়েছে।

কাওছার আহমদ


এই নিউজ মোট   154    বার পড়া হয়েছে


এনজিও



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.