01:43pm  Saturday, 20 Jul 2019 || 
   
শিরোনাম



চ্যানেল আইতে ১৭ জুলাই, বুধবারে যা দেখবেন



ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ
শুদ্ধ উচ্চারণ, বানানচর্চা ও ব্যাকরণের সঠিক ব্যবহার বাড়াতে ইস্পাহানি মির্জাপুর ২০১৭ সাল থেকে শুরু করেছে বাংলা ভাষাবিষয়ক প্রতিযোগিতা ‘ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ’। তারই ধারাবাহিকতায় সম্প্রতি শেষ হয়েছে ষষ্ঠ থেকে ১০ম শ্রেণীর ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে ৩য় বর্ষের অডিশন রাউন্ড। সেখান থেকে ৯টি বিভাগীয় শহরে অনুষ্ঠিত প্রাথমিক বাছাই পর্বে ৮০ জন ছাত্র-ছাত্রীদের মূল পর্বের জন্য নির্বাচিত করা হয়েছে। তাদের নিয়ে অনুষ্ঠিত হবে ১৯টি স্টুডিও রাউন্ড এবং এখান থেকেই বিভিন্নধাপ শেষে চূড়ান্ত বিজয়ীদের নির্বাচন করা হবে। বাছাই প্রক্রিয়ায় যুক্ত থাকছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক এবং ভাষাবিশেষজ্ঞদের সমন্বয়ে গঠিত বিচারক প্যানেল। এ বছরও শুদ্ধ বাংলা ভাষার ব্যবহার, বানানচর্চা, শুদ্ধ উচ্চারণ ও ব্যাকরণের সঠিক প্রয়োগের মাধ্যমে ভিন্ন ভিন্ন পর্যায় শেষে চূড়ান্ত বিজয়ী নির্ধারণ করা হবে। এবারের প্রতিযোগিতার বিচারকার্য পরিচালনা করছেন অধ্যাপক ড. সৌমিত্র শেখর, কথাশিল্পী আনিসুল হক ও অভিনেত্রী ত্রপা মজুমদার। এবারও প্রতিযোগিতার স্লোগান থাকছে ‘বাংলায় জাগো ভরপুর’। ইস্পাহানি মির্জাপুরের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠানটি নির্মাণ করছে চ্যানেল আই। অনুষ্ঠানটি চ্যানেল আইতে প্রচার হবে বুধবার বিকেল ৫.২৫ মিনিটে।

দেশ বিদেশে রান্না

কেকা ফেরদৌসীর উপস্থাপনা ও পরিচালনায় রান্নাবিষয়ক অনুষ্ঠান ‘দেশ বিদেশে রান্না’। অনুষ্ঠানে দেখানো হয় দেশের বিভিন্ন জেলার রন্ধনশিল্পীদের অংশগ্রহণে তাদের আঞ্চলিক খাবার রান্না ও পরিবেশন। অনুষ্ঠানটিতে আরো দেখানো হয় বিদেশে অবস্থানরত বাঙালি রন্ধনশিল্পীরা কিভাবে বিদেশে দেশীয় রান্না করেন ও পরিবেশন করেন তাও কেকা ফেরদৌসী বিভিন্ন দেশে গিয়ে সেসব রান্না দেশের দর্শকদের জন্য উপস্থাপন করছেন। চ্যানেল আইতে প্রচার হবে বুধবার সন্ধ্যা ৬টা ২০ মিনিটে।

গোল্ডন ভাই
চ্যানেল আইতে প্রচার শুরু হয়েছে ধারাবাহিক নাটক ‘গোল্ডেন ভাই’। মেজবাহউদ্দিন সুমনের রচনায় নাটকটি পরিচালনা করেছেন আবু হায়াত মাহমুদ। প্রায় ৫৫ পর্বের এ নাটকে অভিনয় করেছেন নাদিয়া মীম, সারওয়াত আজাদ বৃষ্টি, আরফান নিশো, শতাব্দী ওয়াদুদ, প্রভা, অপর্ণা, ফারুক আহমেদ, শিমুল সরকার, আশরাফুল আশিষ, তারিক আনাম খান, ওয়াহিদা মলি¬ক জলি, কচি খন্দকার, তানিয়া আহমেদ প্রমুখ। প্রচার হবে বুধবার রাত ৮টায়।

প্রামাণ্য অনুষ্ঠান “জীবন যেখানে যেমন”

তারানা হালিমের গ্রন্থনা, উপস্থাপনা ও পরিচালনায় প্রামাণ্য অনুষ্ঠান জীবন যেখানে যেমন। সমাজের সুবিধাবঞ্চিত মানুষদের দুঃখ কষ্ট তুলে ধরাই এ অনুষ্ঠানের মূল বিষয়। প্রচার হবে বুধবার রাত ১১.৩০ মিনিটে।

চ্যানেল আইতে ১৬ জুলাই, মঙ্গলবারে যা দেখবেন



এই নিউজ মোট   216    বার পড়া হয়েছে


টেলিভিশন



বিজ্ঞাপন
ওকে নিউজ পরিবার
Shekh MD. Obydul Kabir
Editor
See More » 

প্রকাশক ও সম্পাদক : শেখ মো: ওবাইদুল কবির
ঠিকানা : ১২৪/৭, নিউ কাকরাইল রোড, শান্তিনগর প্লাজা (২য় তলা), শান্তিনগর, ঢাকা-১২১৭।, ফোন : ০১৬১৮১৮৩৬৭৭, ই-মেইল-oknews24bd@gmail.com
Powered by : OK NEWS (PVT) LTD.