আর্জেন্টিনার অর্ধেক মানুষই মেসিকে প্রেসিডেন্ট হিসেবে চান

আন্তর্জাতিক খেলাধুলা তথ্য-প্রযুক্তি প্রচ্ছদ বিনোদন বিনোদন অন্যান্য মুক্তমত হ্যালোআড্ডা

৩৬ বছরের অপেক্ষা শেষে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জিতিয়েছেন লিওনেল মেসি। তার হাত ধরেই শিরোপা খরা ঘুচিয়েছে আলবিসেলেস্তেরা। এই মুহূর্তে তাকে নিয়ে বিশ্বব্যাপী বাড়তি উন্মাদনা লক্ষ্য করা যাচ্ছে। এতে স্বাভাবিকভাবেই তার জনপ্রিয়তা তুঙ্গে। একটি জরিপে দাবি করা হয়েছে আর্জেন্টিনার অর্ধেক মানুষই নাকি মেসিকে প্রেসিডেন্ট হিসেবে চান।

আর্জেন্টিনার সমাজবিজ্ঞানী হিওকোভের জরিপ বলছে, ৪৩ শতাংশের বেশি মানুষ সরাসরিই জানিয়েছেন মেসিকে তারা দেশের প্রেসিডেন্ট হিসেবে দেখতে চান। আর ১৭.৫ শতাংশ মানুষ ‘হয়তো’ বলছেন। আগামী বছর হবে আর্জেন্টিনার প্রেসিডেন্ট নির্বাচন। এ নিয়েই জরিপ করেছেন হিওকোভও। মূলত অবস্থা বোঝার জন্যই জরিপে তিনি মেসির নাম দেন। যেখানে বেশ বড় ব্যবধানে জয়ী হয়েছেন লিওনেল মেসি। তাই এখন প্রশ্ন উঠেছে সত্যিই কি আর্জেন্টিনার অর্ধেক মানুষ মেসিকে প্রেসিডেন্ট হিসেবে চান?

বর্তমান প্রেসিডেন্ট আলভার্তো ফার্নান্দেম, মাওরোসিও মার্কি, ক্রিস্তিয়ান কারচানেরের মতো রাজনীতিবিদদের পেছনে ফেলেছেন তিনি। জরিপকারীর মতে মেসি বেশ স্পষ্ট ব্যবধানেই জিতবেন। যদিও কেবল আড়াই হাজার মানুষের ওপর করা হয়েছে এটি। তবে মেসির পর দ্বিতীয় হওয়া ডান পন্থী সংসদ সদস্য হাভিয়ের মিলেয়া পেয়েছেন কেবল ১২ শতাংশ ভোট। তার পরই আছেন ভাইস প্রেসিডেন্ট ক্রিস্তিয়ান কারচানের, ১১ শতাংশ ভোট নিয়ে।

সূত্র : ওয়েব সাইট।

আরো পড়ুন : আজ দেশে ফিরবেন ডা. সেব্রিনা ফ্লোরা 

Share The News

Leave a Reply

Your email address will not be published.