আলো ঝলমল আইপিএলে আকাশ দীপ; গ্রামে ছিল বিদ্যুৎবিহীন

খেলাধুলা প্রচ্ছদ

তিনি যে গ্রামের বাসিন্দা, সেখানে বিদ্যুৎ ছিল না। টিভিতে ক্রিকেট খেলা দেখাই ছিল মুশকিল, ক্রিকেট খেলা তো দূরের কথা। ক্রিকেট খেলতে দেখলেই বাবা-মা তেড়ে আসত। কারণ, তখনো বিহার থেকে কেউ ক্রিকেট খেলে উন্নতি করতে পারেনি।

তাই বাবা-মা কখনোই চাইতেন না ছেলে ক্রিকেট খেলুক। সেখানে ক্রিকেট খেলা যেন অপরাধের মতো ছিল। এমন একটা জায়গা থেকে উঠে এসে এবারের আইপিএল মাতাচ্ছেন আকাশ দীপ।

এবারের আইপিএলে আকাশ দীপ খেলছেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর মতো তারকাবহুল দলের হয়ে। তার জন্ম বিহারের দেহারিতে। এমন একটা জায়গায় তাঁর বাড়ি, যেখানে ২০০৭ সাল পর্যন্তও বিদ্যুতের ব্যবস্থা ছিল না। ওই বছরই এমন একটা ঘটনা ঘটে, যেটা থেকে তিনি ক্রিকেটার হওয়ার অনুপ্রেরণা খুঁজে পান। সে বছরই ভারতকে টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা এনে দিয়েছিল মহেন্দ্র সিং ধোনির দল। সেই ফাইনাল দেখতে দেখতেই আকাশের মনে রোপিত হয় স্বপ্নের বীজ।

আকাশ বলেন, ‘২০০৭ সালে ভারত-পাকিস্তান ফাইনাল ম্যাচটিই আমাকে ক্রিকেট খেলার জন্য উদ্বুদ্ধ করেছিল। সেই সময় আমাদের গ্রামে বিদ্যুৎ ছিল না। সবাই মিলে চাঁদা তুলে একটা জেনারেটর ভাড়া করা হয়েছিল। একটা ছোট টিভিতে গ্রামের বহু মানুষ খেলা দেখছিলেন। আমার কৌতূহল হয়, এত লোক একসঙ্গে কী দেখছে? তারপর যখন ভারত বিশ্বচ্যাম্পিয়ন হয়, সবার মধ্যে যে উন্মাদনা ও বাঁধনহারা উচ্ছ্বাস দেখেছিলাম, সেটাই আমাকে ক্রিকেটার হতে উদ্বুদ্ধ করে। সেদিনই আমি স্থির করি আমাকে ক্রিকেটার হতে হবে।

আরো পড়ুন : দুপুর ২টার মধ্যে পহেলা বৈশাখের অনুষ্ঠান শেষ করতে হবে

Share The News

Leave a Reply

Your email address will not be published.