উত্তরা এক্সপ্রেস ট্রেনের যাত্রীরাদের রক্ষা করল আকবর আলী

ওকে নিউজ স্পেশাল পুরুষ প্রচ্ছদ হ্যালোআড্ডা

বগুড়ার আদমদীঘিতে রেললাইনের জোড়ার অংশে ফাটা দেখতে পেয়ে রেলওয়ের অবসরপ্রাপ্ত কর্মচারী (ওয়েম্যান) আকবর আলী (৬২) নামের এক ব্যক্তি তড়িঘড়ি করে লাল রঙের কাপড় টাঙিয়ে দিয়ে দুর্ঘটনার কবল থেকে ট্রেনটিকে রক্ষা করেছেন।

আজ মঙ্গলবার সকালে পার্বতীপুর থেকে ছেড়ে আসা রাজশাহীগামী উত্তরা এক্সপ্রেস ট্রেন উপজেলার ছাতিয়ানগ্রাম ইউপির ইসবপুর এলাকায় পৌঁছলে লাল কাপড় ওড়ানো দেখে থেমে যায়। এরপর প্রায় আধাঘণ্টা ধরে মেরামত কাজ করার পর সেখান থেকে ট্রেনটি ছেড়ে যায়।

স্থানীয় ও রেলওয়ে সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় উপজেলার ছাতিয়ানগ্রাম রেলস্টেশনের উত্তর পাশের ইসবপুর এলাকায় রেলওয়ের অবসরপ্রাপ্ত কর্মচারী (ওয়েম্যান) আকবর আলী মাছ ধরার ফাঁদ (খলিশান) নিয়ে রেললাইন পার হচ্ছিলেন। এ সময় তিনি রেললাইনের জোড়ার অংশে ফাটা দেখতে পান। এরপর তিনি ট্রেন আসা দেখতে পেয়ে বিষয়টি স্থানীয়দের জানিয়ে রেলপথের ভাঙা অংশে তার গায়ে থাকা লাল রঙের কাপড় খুলে একটি লাঠিতে টাঙিয়ে দেন। দূর থেকে লাল কাপড় টাঙানো দেখে উত্তরা এক্সপ্রেস ট্রেনের চালক দ্রুত সেখানে ট্রেনটি থামিয়ে দেন। এরপর রেলওয়ের পিডব্লিউআই বিভাগের লোকজন এসে প্রায় ৩০ মিনিট ধরে মেরামত কাজ করার পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়। তবে ওই ট্রেনের যাত্রীদের কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

সান্তাহার রেলওয়ের ঊর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী (পিডব্লিউআই) কার্যালয়ের কর্মকর্তা আফজাল হোসেন জানান, ঘটনাস্থল হিলি বিভাগের মধ্যে হওয়ায় বিষয়টি দ্রুত তাদের জানিয়েছেন।

রেলওয়ের হিলি পিডব্লিউআই বিভাগের কর্মকর্তা বজলুর রশিদ বলেন, খবর পেয়ে দ্রুত রেলওয়ের কর্মীদের ঘটনাস্থলে পাঠানো হয়। তারা সেখানে গিয়ে দেখেন লাইনের জোড়ার অংশের লোহা ফেটে গেছে। মেরামত কাজ করার ২০-২৫ মিনিট পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

তিনি আরও জানান, প্রতি ৭ কিলোমিটার পর পর রেলকর্মী দায়িত্বে থাকার কারণে ওইসব কর্মীরা দ্রুত সেখানে ছুঁটে গিয়ে মেরামত কাজ শেষ করায় বেশি সময় ট্রেনযাত্রীদের অপেক্ষা করতে হয়নি।

আরো পড়ুন : সিসি ক্যামেরায় ধরা পড়ল মতিঝিলে ‘১৫ লাখ টাকা ছিনিয়ে নেয়’ ৩ পুলিশ সদস্য

Share The News

Leave a Reply

Your email address will not be published.