‘একব্যক্তির জন্মশতবার্ষিকী মুক্তিযুদ্ধের চেয়ে বেশি প্রাধান্য পাচ্ছে’

প্রচ্ছদ রাজনীতি

নিজস্ব প্রতিবেদক oknews24bd.com: স্বাধীনতার সূবর্ণ জয়ন্তীতে সরকার মুক্তিযুদ্ধের চেয়ে একজন ব্যক্তির জন্মশতবার্ষিকীকে বেশি প্রাধান্য দিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, গত এক বছরে সরকারের কার্যক্রমে তাই মনে হয়েছে।

আজ শুক্রবার সকালে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলন তিনি এ অভিযোগ করেন।

মির্জ ফখরুল বলেন, সরকার কতগুলো প্রোগ্রামে স্বাধীনতা যুদ্ধ-মুক্তিযুদ্ধকে সামনে নিয়ে এসেছে।

মুক্তিযুদ্ধে যারা সেদিন নেতৃত্ব দিয়েছিলেন প্রবাসী সরকার, এমএজি ওসমানির নাম কয়বার উচ্চারণ করা হয়েছে। সেক্টর কমান্ডারদের নাম কয়বার করা হয়েছে। তাজউদ্দিন আহমেদের নাম কয়বার উচ্চারণ করা হয়েছে। আপনারা নিজেরাই তো বুঝবেন। স্বাধীনতা যুদ্ধ কোথায় গেল? এখানে তো একজন ব্যক্তির ব্যাপারটা এসে যাচ্ছে সামনে।

তিনি বলেন, ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে আমাদের যে লক্ষ্য ছিল একটা গণতান্ত্রিক রাষ্ট্র নির্মাণ করা, সেটাই আজ সবচেয়ে বিপদের সম্মুখীন হয়েছে। দেশে গণতন্ত্র নেই, মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে। সারা বিশ্বে আমরা চিহ্নিত হয়েছি মানবাধিকার লঙ্ঘনকারী একটা দেশ হিসেবে।

তিনি আরো বলেন, দেশে গণতন্ত্রের বিরুদ্ধে চরমভাবে একটা চক্রান্ত চলছে। এটাকে বলা হয় বার্জিং মানে রাজনীতিকে নির্মূল করে দেওয়া, বিএনপিকে নির্মূল করে দেওয়ার চক্রান্ত-ষড়যন্ত্র করছে সরকার।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ২৬ মার্চ রাজধানীতে বিএনপির শোভাযাত্রা প্রসঙ্গে তিনি বলেন, আগামীকাল আমাদের র‍্যালি আছে। বিকেল ৩টায় নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে এই র‍্যালি শুরু হয়ে প্রেস ক্লাব পর্যন্ত যাবে।

সংবাদ সম্মেলনে বিএনপির স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন জাতীয় কমিটির সদস্য সচিব ও দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম উপস্থিত ছিলেন।

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *