‘এগিয়ে যাচ্ছে আমাদের ক্রীড়াঙ্গন, এগিয়ে যাচ্ছে বাংলাদেশ’- সেনাপ্রধান

খেলাধুলা প্রচ্ছদ মুক্তমত হ্যালোআড্ডা

নিজস্ব প্রতিবেদক: সেনাবাহিনী প্রধান ও বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ প্রধান অতিথি হিসেবে শুক্রবার (২৩ ডিসেম্বর) ‘শেখ কামাল দ্বিতীয় বাংলাদেশ যুব গেমস-২০২৩’-এর লোগো ও মাসকট উন্মোচন করেছেন।

ঢাকা সেনানিবাসের আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে আয়োজিত এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম।

আইএসপিআর জানায়, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের তত্ত্বাবধানে ও বাংলাদেশ সেনাবাহিনীর সার্বিক ব্যবস্থাপনায় এই গেমসের আয়োজন করা হয়েছে।

আরো পড়ুন : প্রধানমন্ত্রীর সঙ্গে কাদের সিদ্দিকীর সাক্ষাৎ কি ক্ষমতাসীনদের দলে ফিরে যাওয়ার ইঙ্গিত

অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান বলেন, ‘বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

এগিয়ে যাচ্ছে আমাদের ক্রীড়াঙ্গন। দেশের বিভিন্ন স্থান থেকে প্রতিভাবান খেলোয়াড়দের খুঁজে বের করাই এ আয়োজনের মূল উদ্দেশ্য এবং নতুন প্রতিভার সমন্বয়ে আমরা জাতীয় দলগুলোকে সমৃদ্ধ করতে পারব। ’

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শেখ কামাল ছিলেন দেশের অন্যতম ক্রীড়া সংগঠক ও তারুণ্যের প্রতীক। তাঁর যৌবনদীপ্ত ক্রীড়াশৈলী দেশের তরুণদের প্রতিনিয়ত অনুপ্রাণিত করে। এ প্রজন্মের তরুণরাও খেলাধুলার বিভিন্ন ক্ষেত্রে তাদের প্রতিভা ও ক্রীড়াশৈলী প্রদর্শন করে আগামীতে হয়ে উঠবে অনন্য সাধারণ ক্রীড়াবিদ।

আরো পড়ুন : ডান্ডাবেড়ির কারণে মায়ের মরদেহ কবরে নামাতে না পারা চরম মানবাধিকার লঙ্ঘন

এ কারণেই শেখ কামাল দ্বিতীয় বাংলাদেশ যুব গেমস-২০২৩-এর লোগোতে রয়েছে তারুণ্যের প্রতীক শেখ কামালের প্রতিকৃতি এবং মাসকটে ব্যবহার করা হয়েছে বাবুই পাখি, যা প্রাণচাঞ্চল্যের প্রতীক এবং শত প্রতিকূলতার মাঝেও সামনে এগিয়ে যাওয়ার প্রত্যয়।

শেখ কামাল যুব গেমস-২০২৩-এর প্রধান পৃষ্ঠপোষক হিসেবে রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, চেয়ারম্যান হিসেবে রয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল এবং কো-চেয়ারম্যান হিসেবে রয়েছেন সেনাবাহিনী প্রধান।

গতকালের ওই অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধানের সহধর্মিণী নুরজাহান আহমেদ এবং সস্ত্রীক চিফ অব জেনারেল স্টাফ লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান এবং কোয়ার্টার মাস্টার জেনারেল লেফটেন্যান্ট জেনারেল মো. সাইফুল আলম উপস্থিত ছিলেন।

আরো পড়ুন : নবীউল্লাহ নবী ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক

এ ছাড়া সেনাসদরের ঊর্ধ্বতন কর্মকর্তারা, বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব, অলিম্পিক অ্যাসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটির সদস্যরা, সম্মানিত স্পন্সররা, গণমাধ্যম ব্যক্তিবর্গ ও আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

লোগো এবং মাসকট উন্মোচনের আমন্ত্রিত অতিথিদের সম্মানে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় এবং থিম সং বাজিয়ে শোনানো হয়।

২ থেকে ১০ জানুয়ারি পর্যন্ত প্রথম পর্বে আন্ত উপজেলা, ১৬ থেকে ২২ জানুয়ারি পর্যন্ত দ্বিতীয় পর্বে আন্ত জেলা এবং ২৬ ফেব্রুয়ারি থেকে ৪ মার্চ পর্যন্ত জাতীয় পর্যায়ে এই গেম অনুষ্ঠিত হবে।

আরো পড়ুন : জেনে নিন আওয়ামী লীগের সম্মেলনের কারণে কোন কোন রাস্তা বন্ধ থাকবে

Share The News

Leave a Reply

Your email address will not be published.