এবার মাশরাফি বিন মর্তুজা হলেন যবিপ্রবি রিজেন্ট বোর্ডের সদস্য

জনপ্রতিনিধি পুরুষ প্রচ্ছদ শিক্ষা সফলতার গল্প

যশোর প্রতিনিধি: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম রিজেন্ট বোর্ডের সদস্য হিসেবে মনোনীত হয়েছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক দেশসেরা ক্রীড়াবিদ মাশরাফি বিন মর্তুজা। সোমবার (২১ নভেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের বিজ্ঞান ও প্রযুক্তি শাখার উপসচিব মোছা. রোখছানা বেগম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রধানমন্ত্রী ও সংসদ নেতার অনুমোদনক্রমে, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন, ২০০১ এর ১৮ (১) (ঘ) ধারা অনুযায়ী বৃহত্তর যশোর জেলার একজন সংসদ সদস্য হিসাবে যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ ও বৃহত্তর যশোর জেলার বাইরের মনোনীত সংসদ সদস্য হিসাবে নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক দেশসেরা ক্রীড়াবিদ মাশরাফি বিন মর্তুজা মনোনীত হয়েছেন। যশোর-৩ আসনের সদসদ সদস্য ইতিপূর্বেও যবিপ্রবির রিজেন্ট বোর্ডের সদস্য হিসাবে ছিলেন এবং তাকে পুনরায় সদস্য হিসাবে মনোনীত করা হয়েছে।

এছাড়া গত ১৫ নভেম্বর ২০২২ তারিখে মন্ত্রণালয়ের আরেক বিজ্ঞপ্তিতে জাহেদী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালসের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি সমাজ সংস্কারক মো. নাসের শাহরিয়ার জাহেদী (মহুল)কে যবিপ্রবির রিজেন্ট বোর্ডের সদস্য হিসেবে মনোনীত করা হয়। যবিপ্রবির রিজেন্ট বোর্ডের নবনিযুক্ত তিনজন সদস্য আগামী তিন বছরের জন্য মনোনীত হয়েছেন।

রিজেন্ট বোর্ডে মাশরাফির মনোনীত হওয়ার বিষয়ে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) সাবেক অ্যাথলেটিক্স কোচ ও যবিপ্রবির শারীর চর্চা শিক্ষা দপ্তরের উপ পরিচালক আব্দুল্লাহ হেল কাফি জানান, মাশরাফি বিন মোর্ত্তজার মতো ক্রীড়াবিদের যবিপ্রবি রিজেন্ট বোর্ডে মনোনয়ন বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া শিক্ষার অগ্রগতিতে অনন্য ভূমিকা পালন করবে। যবিপ্রবি স্বল্প সময়ে ক্রীড়াঙ্গনে যে জায়গা করে নিয়েছে তিনি রিজেন্ট বোর্ডে আসাতে সেটা আরো ত্বরান্বিত হবে, শিক্ষার্থীদের খেলাধুলা সংক্রান্ত যেসকল দাবি ও পরামর্শ রয়েছে তিনি সেগুলোর সবকিছু পূরণ করতে পারবেন বলে বিশ্বাস করি।

আরো পড়ুন : ইন্দোনেশিয়ায় রিক্টার স্কেলে ৫ দশমিক ৬ মাত্রার ভূমিকম্পে নিহত বেড়ে ১৬২, আহত শত শত 

Share The News

Leave a Reply

Your email address will not be published.