ঐতিহাসিক ৭ মার্চ পালিতসহ ভোলাহাটের যত খত খবর

জাতীয় নারী প্রচ্ছদ মুক্তিযুদ্ধ রাজনীতি হ্যালোআড্ডা

ভোলাহাট(চাঁপাইনবাবগঞ্জ)প্রতিনিধিঃ নানা কর্মসূচির মধ্যদিয়ে উপজেলা প্রশাসনের আয়োজনে পালিত হয়েছে নানা ঐতিহাসিক ৭ মার্চ। দিবসটি উপলক্ষ্যে ৬মার্চ গুরুত্বপূর্ণ সরকারি, আধা-সরকারি স্বায়িত্বশাসিত এবং বেসরকারি/স্থাপনাসমূহে আলোকসজ্জা। ৭মার্চ সূর্যোদয়ের সাথে সাথে বিভিন্ন প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন।সকাল পৌণে ৭টার সময় উপজেলা পরিষদ চত্বরে জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ। পরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বিভিন্ন গ্রুপে চিত্রাঙ্কণ, বঙ্গবন্ধুর ভাষণ, কবিতা আবৃত্তি, সঙ্গীত, নৃত্য প্রতিযোগিতার আয়োজন করা হয়। সুবিধামত সময়ে স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানে দিবসটি পালনের আয়োজন করা হয়। এছাড়াও বঙ্গবন্ধকে নিয়ে ডকুমেন্টারি প্রদর্শনী, চলচ্চিত্র ও আলোকচিত্র প্রদর্শনী করা হয়। জাতির পিতার ৭ মার্চ ভাষণ র্নিদৃষ্ট সময় প্রচারের ব্যবস্থা করা হয়। বেলঅ ১১টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে দিনটি উদ্যাপন উপলক্ষ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে সাবাস সুমের সভাপতিত্বে আলোচনা সভা ও পুরুস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, ভোলাহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ রাব্বুল হোসেন। অন্যন্যের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান গরিবুল্লাহ দবির, ভোলাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ মাহবুবুর রহমান, নবনির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলেিগর সাধারণ সম্পাদক মোঃ ইয়াসিন আলী শাহসহ অন্যরা। এদিকে দিবসটি যথাযথ মর্যদায় পালন করেছে ভোলাহাট উপজেলা আওয়ামীলীগ ও তার অংগ সহযোগি সংগঠন।

ভোলাহাটে ইউএনওর যোগদান
ভোলাহাটে (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি ঃ ভোলাহাটে উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে তাবাসসুম গত ৩ মার্চ যোগদান করেছেন। তিনি ৩৪ তম বিসিএস ক্যাড়ার হিসেবে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ পান। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসে মাষ্টারস পাশ করেন। তাঁর বাড়ী খুলনা বাগেরহাট জেলার মড়লগঞ্জ উপজেলা। তিনি পাবনা সুজানগর উপজেলায় সহকারী কমিশনার ( ভূমি) হিসেবে দায়িত্ব পালন কালে ভূমি অধিগ্রহণ কর্মকর্তা হিসেবে রাজশাহী কমিশনার অফিসে আসেন। সেখান থেকে ভোলাহাট উপজেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেন।
তিনি ভোলাহাট উপজেলার সকলস্তরের পেশাজীবীদের সার্বিক সহযোগিতায় ভোলাহাটকে সুন্দর ভাবে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

ভোলাহাটে সুজনের ছিন্নমূলের মাঝে কম্বল বিতরণ
ভোলাহাট(চাঁপাইনবাবগঞ্জ)প্রতিনিধি ঃচাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে সুজন-সুশাসনের জন্য নাগরিক ভোলাহাট উপজেলা শাখার উদ্যোগে ছিন্নমূল ও শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়। ৬ মার্চ রবিবার সন্ধ্যায় উপজেলার প্রাণকেন্দ্র কলেজমোড় একতা মার্কেটের সামনে বিভিন্ন এলাকার ছিন্নমূল শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন ভোলাহাট উপজেলা শাখার প্রধান উপদেষ্টা মোঃ ফুয়াদ হাসান, মোঃ গোলাম কবির, সুজনের ভোলাহাট উপজেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক বি.এম রুবেল আহমেদ, সহ-সাধারণ সম্পাদক হাসনাত জামিল তারেক, ধর্ম বিষয়ক সম্পাদক মাসুদ রানা, সদর ইউনিয়ন শাখার সভাপতি সাহদাত হোসাইন, কার্যনির্বাহী সদস্য মতিউর রহমান সহ বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ। সুজনের ভোলাহাট উপজেলা শাখার সাধারণ সম্পাদক বি.এম রুবেল আহমেদ বলেন আমরা ভোলাহাট উপজেলার বিভিন্ন সামাজিক সংগঠনগুলোকে উদ্বুদ্ধ করতে আমাদের এই আয়োজন। তিনি আরও জানান আমরা প্রতিবছর ছিন্নমূল ও শীতার্তদের মাঝে কম্বল বিতরণ কর্মসূচি পালন করা হবে।

ভোলাহাটে বীর মুক্তিযোদ্ধাদের ৭ মার্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা ও আলোচনা
ভোলাহাট(চাঁপাইনবাবগঞ্জ)প্রতিনিধি ঃ ভোলাহাট উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে ৭ মার্চ মেডিকেল মোড়ে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে সকাল ১০ টার দিকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জ্ঞাপন করেছেন। শ্রদ্ধা নিবেদনের পর মুক্তিযোদ্ধা কমপ্লেক্স মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মুক্তিযোদ্ধা কমান্ডার মোসাঃ উম্মে তাবাসসুমের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, ভোলাহাট উপজেলা চেয়ারম্যান মোঃ রাব্বুল হোসেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ নুরুল হক, মোঃ মনিরুদ্দীন মুন্টু, ভোলাহাট ইউনিয়নের নবনির্বাচিত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ পিয়ার জাহান, বীর মুক্তিযোদ্ধা মোঃ মেসের আলী, মোঃ আফসার হোসেন, মোঃ তৈয়মুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ কাউসার আলম সরকারসহ অন্যরা।


ভোলাহাটে নবাগত স্বাস্থ্য কর্মকর্তাকে ফুলেল শুভেচ্ছা
ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ )প্রতিনিধি ঃ ভোলাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নবাগত স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ মাহবুব হাসানকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছে ভোলাহাট প্রেসক্লাব ও ভোলাহাট সংবাদ। ৭ মার্চ সকাল সাড়ে ১০ টার দিকে তাঁর অফিস কক্ষে ফুলেল শুভেচ্ছা জানাতে ভোলাহাট প্রেসক্লাবের সাংবাদিক ও ভোলাহাট সংবাদের সাংবাদিকেরা উপস্থিত হয়ে এ শুভেচ্ছা জানান হয়। এ সময় ভোলাহাট প্রেসক্লাবের সভাপতি ও ভোলাহাট সংবাদের প্রকাশক ও সম্পাদক মোঃ গোলাম কবির, ক্যাশিয়ার মোঃ মসহিনুর রহমান, সাংবাদিক আলি হায়দার,মোঃ সাব্বির হোসাইন, মোঃ শহিদুল ইসলামসহ অন্যরা উপস্থিত ছিলেন। এ সময় নবাগত স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ মাহবুব হাসান বলেন, স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে কারো কোন গাফেলাতি ও অজুহাত শুনা হবে না। সবার স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ডাক্তার নার্সকে কড়া নির্দেশ প্রদান করেন। এ সময় তিনি আরো বলেন, সকল বীর মুক্তিযোদ্ধাদের রাষ্ট্র সর্বোচ্চ মর্যাদা দেয়। আপনাদের সে বিষয়ে মনোযোগী হতে হবে। তাঁদের যাতে কোন অমর্যদা না হয় সে বিষয়েও সর্তক করেন নবাগত স্বাস্থ্য কর্মকর্তা। এদিকে উপজেলার বিভিন্ন সামাজিক সংগঠন তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান। এ সময় মেডিকেল অফিসার ডাঃমো হাসান আলিসহ অন্যরা উপস্থিত ছিলেন।
গোলাম কবির – ভোলাহাট, চাঁপাইনবাবগঞ্জ

Share The News

Leave a Reply

Your email address will not be published.