কিশোরগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য ড. আলাউদ্দিন আর নেই

জনপ্রতিনিধি জাতীয় পুরুষ প্রচ্ছদ রাজনীতি হ্যালোআড্ডা

কিশোরগঞ্জ প্রতিনিধি: কিশোরগঞ্জ-১ (পাকুন্দিয়া-হোসেনপুর) বর্তমান কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের সাবেক সংসদ সদস্য, প্রধানমন্ত্রীর সাবেক রাজনৈতিক উপদেষ্টা এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. আলাউদ্দিন আহম্মদ (৭৪) আর নেই। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টার দিকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। দীর্ঘদিন ধরে বিভিন্ন রোগে ভুগছিলেন অধ্যাপক ড. আলাউদ্দিন আহমেদ। তিনি স্ত্রী, এক ছেলে, দুই মেয়ে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।অধ্যাপক ড. আলাউদ্দিন আহম্মদ কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার বুরুদিয়া গ্রামের সন্তান।

ড. আলাউদ্দিন আহম্মদের ছোট ভাই মেজবাহ উদ্দিন আহম্মদ দুলাল জানান, ড. আলাউদ্দিন আহম্মদের জানাজা বুধবার (১৪ ডিসেম্বর) সকাল ১০টায় নিজ পাকুন্দিয়ার বুরুদিয়া উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হবে। জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় গ্রামের পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

অধ্যাপক ড. আলাউদ্দিন আহম্মদ বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হয়ে ১৯৯৯ সালের উপ-নির্বাচনে ও ২০০১ সালের অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-১ (পাকুন্দিয়া-হোসেনপুর) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে ১৮ জুলাই ১৯৯৮ সাল থেকে ১৯৯৯ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি প্রধানমন্ত্রীর শিক্ষা, রাজনৈতিক ও সামাজিক উন্নয়ন বিষয়ক উপদেষ্টা হিসেবে কাজ করেছেন।

আরো পড়ুন : ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়তে সবাইকে কাজ করতে হবে

Share The News

Leave a Reply

Your email address will not be published.