কেন্দ্রীয় ছাত্রলীগ প্রত্যাহার করে নিল ইডেন কলেজ শাখা ছাত্রলীগের কমিটির স্থগিতাদেশ

প্রচ্ছদ রাজনীতি শিক্ষা

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিবেদক: রাজধানীর ইডেন মহিলা কলেজ শাখা ছাত্রলীগের কমিটির কার্যক্রমের ওপর দেওয়া স্থগিতাদেশ প্রত্যাহার করে নিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ। বুধবার রাত ১০টার দিকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এ-সংক্রান্ত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে ইডেন মহিলা কলেজ শাখা কমিটির ওপর আরোপিত স্থগিতাদেশ প্রত্যাহার করা হলো।

গত সেপ্টেম্বরের শেষ দিকে ইডেন কলেজে ছাত্রলীগের দুই পক্ষের পাল্টাপাল্টি অবস্থানে ক্যাম্পাসে অস্থিরতা সৃষ্টি হয়। একপর্যায়ে ওই কলেজ শাখা ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। একই সঙ্গে ইডেন কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার বিরোধী পক্ষের ১৬ জন নেতা-কর্মীকে শৃঙ্খলাপরিপন্থী কাজে জড়িত অভিযোগে সংগঠন থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়। ইডেন কলেজ শাখা কমিটির ওপর দেওয়া সেই স্থগিতাদেশ আজ প্রত্যাহার করা হলেও ওই ১৬ জনের বহিষ্কারাদেশের বিষয়ে কিছু জানায়নি কেন্দ্রীয় ছাত্রলীগ।

এদিকে কমিটি পুনর্বহালের খবর পেয়ে আজ রাত ১০টার আগেই ইডেন কলেজ ক্যাম্পাসে জড়ো হয়ে মহড়া দিতে শুরু করেন সভাপতি-সাধারণ সম্পাদকের অনুসারীরা। কমিটি পুনর্বহালের পর তাঁরা আনন্দমিছিল করছেন বলে খবর পাওয়া গেছে।

আরো পড়ুন : আসলে দেশের রিজার্ভ এখন কত মার্কিন ডলার! ৩৪ নাকি ২৬ বিলিয়ন

Share The News

Leave a Reply

Your email address will not be published.