ক্যাম্পেইন করেছে ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ প্রচারে টগি ফান ওয়ার্ল্ডে ছবির টিম

প্রচ্ছদ বিনোদন শিশু অধিকার সিনেমা

নিজস্ব প্রতিবেদক : ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’-এর প্রচারে টগি ফান ওয়ার্ল্ডে ক্যাম্পেইন করেছে ছবির টিম। গতকাল ছবির নির্মাতা আবু রায়হান জুয়েল, ছবিতে কাজ করা শিশু শিল্পীসহ অন্য কলাকুশলীরা বসুন্ধরা সিটির ‘টগি ফান ওয়ার্ল্ড’-এ এসে সেখানে উপস্থিত সবাইকে চলচ্চিত্রটি দেখার আমন্ত্রণ জানান।

সিনেমাটি নিয়ে নির্মাতা আবু রায়হান জুয়েল বলেন, অ্যাডভেঞ্চার অব সুন্দরবন শিশুদের সুস্থ বিনোদনের জন্য শিশুতোষ চলচ্চিত্র। সিনেমাটি সব বয়সীই দেখতে পারেন। প্রত্যাশা করি, সবাই সিনেমাটি দেখতে প্রেক্ষাগৃহে আসবেন। এ ছাড়া শুটিংয়ের মাঝপথে মহামারি শুরু হওয়ায় সিনেমার কাজ কিছুটা বিলম্বিত হয়েছে। তার পরও সিনেমায় অভিনয় করা শিশুদের বাবা-মায়েরা ওই সময়টায় অনেকভাবে সাহায্য করেছেন। বাচ্চারাও অনেক উৎসাহ দিয়েছে।

তিনি আরও বলেন, বসুন্ধরা নুডলস নিবেদিত অ্যাডভেঞ্চার অব সুন্দরবন সিনেমাটি শিশুতোষ। আর টগি ফান ওয়ার্ল্ডে শিশুরা বেশি আসে। এ ছাড়া টগি ফান ওয়ার্ল্ড অ্যাডভেঞ্চার টাইপের। আমাদের সিনেমাও অ্যাডভেঞ্চারের। তাই আমরা সিনেমার প্রচারের জন্য এই জায়গা বেছে নিয়েছি। ১৪ শিশু ২৪ দিন জাহাজে অবস্থান করে এ সিনেমায় অভিনয় করেছে। তারাও এখানে অন্য শিশুদের সঙ্গে তাদের অভিজ্ঞতা বিনিময়ের সুযোগ পাচ্ছে।

ছবিতে কাজ করা শিশু শিল্পী মেহরিমা হোসেন দিয়ানা বলে, পিকনিকের মতো করে আমরা ছবির শুটিং করেছি। আমাদের সম্পূর্ণ শুটিংটা অ্যাডভেঞ্চার ছিল। টগি ফান ওয়ার্ল্ডে এসে ভালো লাগছে। এখানে সবকিছু আমাদের সিনেমার মতো অ্যাডভেঞ্চার।

এ সিনেমার অভিনেতা কচি খন্দকার বলেন, বাংলা চলচ্চিত্র ঘুরে দাঁড়াচ্ছে। কি শিশুতোষ, কি চলচ্চিত্র- সব জায়গায়ই আমরা চলচ্চিত্রের প্রতি মানুষের মধ্যে ব্যাপক আগ্রহ দেখছি। আর এ আগ্রহের সময়টাতেই প্রকাশ পাচ্ছে মুহম্মদ জাফর ইকবালের গল্পে অ্যাডভেঞ্চার অব সুন্দরবন। আমি মনে করি এটি চলচ্চিত্রের একটি নতুন দিক তৈরি করে দেবে। তিনি বলেন, বাংলাদেশে শিশুদের জন্য অনেক কম চলচ্চিত্র হয়। সে ক্ষেত্রে এই চলচ্চিত্র শিশুদের চাহিদা পূরণ করবে। যে শিশুটি সুন্দরবন সম্পর্কে জানত না, সে সুন্দরবন সম্পর্কে জানবে। প্রাকৃতিক পরিবেশ সম্পর্কে জানবে। এ চলচ্চিত্রের মধ্য দিয়ে সে বাংলাদেশকে পাবে। আমরা ঐতিহাসিক একটি গল্পের মুহূর্ত পাব।

জানা যায়, ২০ জানুয়ারি মুক্তি পেতে যাচ্ছে বসুন্ধরা নুডলস নিবেদিত ড. মুহম্মদ জাফর ইকবালের ‘রাতুলের রাত রাতুলের দিন’ উপন্যাস থেকে নির্মিত শিশুতোষ চলচ্চিত্র অ্যাডভেঞ্চার অব সুন্দরবন। আবু রায়হান জুয়েল পরিচালিত ছবিটিতে অভিনয় করেছেন আলোচিত জুটি পরীমণি ও সিয়াম আহমেদ। ছবিটির মুক্তি সামনে রেখে শেষ সময়ে প্রচারে ব্যস্ত সময় পার করছে ছবির পুরো টিম। এর আগে রাজধানীর একাধিক স্কুল-কলেজসহ বিভিন্ন জায়গায় ছবিটির প্রচার চালাতে দেখা গেছে নায়িকা পরীমণিকে। এর ধারাবাহিকতায় গতকাল বসুন্ধরা সিটির টগি ফান ওয়ার্ল্ডে প্রচার চালায় অ্যাডভেঞ্চার অব সুন্দরবন ছবির টিম।

এ সময় টগি ফান ওয়ার্ল্ডে ঘুরতে আসা বাচ্চাদের বসুন্ধরা নুডলসের পক্ষ থেকে ক্লাস রুটিন, কলম ও উপহার বিতরণ করা হয় । এ ছাড়া সেলফি কর্নারের ব্যবস্থা করা হয়।

সরকারি অনুদানপ্রাপ্ত এ ছবির চিত্রনাট্য লিখেছেন জাকারিয়া সৌখিন। এ ছাড়া প্রযোজনায় ছিল শট বাই শট এবং সহ-প্রযোজনায় বঙ্গ। সিনেমাটির জন্য প্রথমবারের মতো গান লিখেছেন ড. মুহম্মদ জাফর ইকবাল। ছবিটিতে পরীমণি-সিয়াম ছাড়াও অভিনয় করেছেন শহীদুল আলম সাচ্চু, আজাদ আবুল কালাম, আশীষ খন্দকারসহ প্রায় ১৪ শিশু শিল্পী। এরই মধ্যে ছবির ট্রেলার ও গান দর্শক মহলে আলোচিত হয়েছে।

আরো পড়ুন : ৪০ লাখ ডলার ব্যয়ে নিউইয়র্কে একাধিক বাড়ি কিনেছেন সংসদ সদস্য আবদুস সোবহান

Share The News

Leave a Reply

Your email address will not be published.