গাইবান্ধার যত খবর

অর্থনীতি জনদুর্ভোগ জাতীয় পুরুষ প্রচ্ছদ মুক্তমত রাজনীতি হ্যালোআড্ডা

জাতীয় যুব দিবস উপলক্ষে গোবিন্দগঞ্জ যুবর‌্যালী ও আলোচনা সভা সনদ এবং ঋন বিতরণ অনুষ্ঠিত
গাইবান্ধা প্রতিনিধি: প্রশিক্ষিত যুব উন্নত দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে প্রতি বছরের ন্যায় যথাযথ মর্যাদায় গাইবান্ধার গোবিন্দগঞ্জে জাতীয় যুব দিবস ২০২২ ইং পালিত হয়। এ উপলক্ষে যুবর‌্যালী আলোচনা সভা ও প্রশিক্ষিত যুবক এবং যুবমহিলাদের মাঝে সনদ ও ঋন বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ১ নভেম্বর সকালে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়াল ভিডিও কনফারেন্সের মাধ্যমে জাতীয় ভাবে দিবসটির শুভ উদ্বোধন ঘোষণা করেন। এরই ধারাবাহিকতায় উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ চত্তর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আরিফ হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল বক্তব্য প্রদান করেন গোবিন্দগঞ্জ আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য আলহাজ¦ প্রকৌশলী মোঃ মনোয়ার হোসেন চৌধুরী পিইঞ্জি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল লতিফ প্রধান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোকাদ্দেস আলী প্রধান বাদু, উদ্দোক্তা ও সফল নারী সংগঠক হ্যাপি প্রমুখ। আলোচনার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা দীপক কুমার মন্ডল।

সভা শেষে প্রশিক্ষিত যুবক ও যুবমহিলার মাঝে সনদপত্র বিতরণ এবং প্রশিক্ষিত যুবকের মাঝে ৫০ হাজার টাকার যুবঋনের চেক বিতরণ করা হয়েছে।

বালু উত্তোলন ও পরিবহনরোধে সংবাদ সম্মেলনে সহযোগিতা চাইলেন পৌর মেয়র
গাইবান্ধার গোবিন্দগঞ্জে বালু উত্তোলন, বিপণন ও পরিবহন বন্ধের কার্যক্রমকে স্থায়ী করতে সংবাদ সম্মেলনের মাধ্যমে সকলের সহযোগিতা কামনা করেছেন গোবিন্দগঞ্জ পৌর মেয়র মুকিতুর রহমান রাফি।

মঙ্গলবার (১ নভেম্বর) দুপুরে পৌরসভার হলরুমে আয়োজিত সংবাদ সম্মেলনে স্থানীয় প্রিণ্ট ও ইলেকট্রিক মিডিয়ার প্রতিনিধিদের বক্তব্য দেন মেয়র। এসময় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র-২ ও ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রিমন তালুকদার, ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রিপন, ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাহাঙ্গীর আল জাফু, সংরক্ষিত মহিলা কাউন্সিলর জহুরা বেগম ও সাহানা বেগম।
পৌর মেয়র তার বক্তব্যে বলেন, দীর্ঘদিন ধরে করতোয়া নদীতে অবৈধভাবে বালু উত্তোলন করায় নদী তীরে ভাঙনের কবলে পড়েছে শত শত ঘর-বাড়ি। নদীতে অসংখ্যা চোরাবালির গর্ত তৈরী হওয়ায় ইতিমধ্যে শিশু সহ দুই কৃষকের মৃত্যু হয়েছে। অতিরিক্ত ওজন নিয়ে ড্রাম ট্রাকগুলোর অবাধ চলাচলে পৌর সড়কগুলো ধ্বংস হয়ে যাচ্ছে। অসংখ্যা খানা-খন্দের সৃষ্টি হওয়ায় ছোট বড় যানবাহনগুলো দুর্ঘটনায় কবলিত হচ্ছে; পৌর শহরে তীব্র যানজট সহ শহর অপরিষ্কার হচ্ছে। সর্বোপরি রাস্তার ধারের ভবনগুলো কেঁপে উঠছে; কোথাও কোথাও তাতে ফাটল দেখা দিয়েছে। এ অবস্থায় পৌর কর্তৃপক্ষ বালু-মাটি পরিবহনে ড্রাম ট্রাক চলাচল নিষিদ্ধ ও অবৈধ বালু উত্তোলন বন্ধের সিদ্ধান্ত গ্রহণ করে। এর ধারাবাহিকতায় স্থানীয় উপজেলা প্রশাসন, থানা কর্তৃপক্ষ, এসপি অফিস ও গাইবান্ধা প্রশাসকের সহযোগিতা কামনা করে ইতিমধ্যে চিঠি দেওয়া হয়েছে। তাদের সহযোগিতার পাশাপাশি পৌর নাগরিকদের সচেতনতায় বিগত ১৫দিন পৌর এলাকায় বালু উত্তোলন ও পরিবহন বন্ধ রয়েছে। তিনি আরও বলেন, অবৈধভাবে বালু-মাটি উত্তোলন, বিপণনকারীদের সাথে পরিবহন মালিকরাও অবৈধ টাকা উপার্জন করে কালো টাকার ক্ষমতা প্রয়োগের যেন সুযোগ না পায় সে লক্ষ্যে বালু উত্তোলন বিপণন ও ড্রাম ট্রাকে পরিবহন স্থায়ীভাবে বন্ধ করা হবে। আর এর জন্য প্রশাসনিক ও আইন-শৃঙ্খলা রক্ষাবাহিনীর সাথে প্রয়োজন সকল নাগরিকের সহযোগিতা। আমি আশা করি সকলের সহযোগিতায় বছরের পর বছর ধরে চলতে থাকা এ অবৈধ বাণিজ্যকারীদের দৌরাত্ব বন্ধ হবে। ইনশাআল্লাহ..।

বক্তব্যের শেষ দিকে তিনি গত সোমবার (৩১ অক্টোবর) মন্ত্রিপরিষদের সচিব আনোয়ারুল ইসলামের একটি ব্রিফিংয়ের উদ্ধৃতি দেন। যেখানে গণপ্রজান্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাতের বেলা বালু উত্তোলন নিষিদ্ধ করেন।

গোবিন্দগঞ্জে অগ্নিকান্ডে দোকানের মালামাল পুড়ে কোটি টাকার ক্ষয়-ক্ষতি
গাইবান্ধার গোবিন্দগঞ্জে অগ্নিকান্ডে ৭টি ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল পুড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। সোমবার দিবাত রাত আড়াইটার দিকে পৌর শহরের চারমাথা বনফুল হোটেল এন্ড রেষ্টুরেন্ট এর পার্শ্বের মার্কেটে এ ঘটনা ঘটে। এ খবর পেয়ে গোবিন্দগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র-২ রিমন কুমার তালুকদার ও কাউন্সিলর মোখলেছুর রহমানসহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ইনচার্জ আরিফ আনোয়ারের নেতৃত্বে ফায়ার সার্ভিসের একটি টিম স্থানীয় জনগনের সহায়তায় প্রায় ২ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। তবে এ ঘটনায় তাৎক্ষনিক ভাবে ভাবে কোন হতাহতের খবর পাওয়া যায়নি। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দাবী তাদের ক্ষয়ক্ষতির পরিমান কোটি টাকা ছাড়িয়ে যাবে। এ অগ্নিকান্ডে পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্থ ব্যবসা প্রতিষ্ঠানের মধ্যে শাওন মেশিনারী- প্রোঃ আব্দুল হাসিব শাওন,সততা মিলস এন্ড মেশিনারী- প্রোঃ বজলুর রশিদ,আর,এম ট্রেডার্স-প্রোঃ সোহেল রানা রতনের ৩টি দোকান,শামীম ষ্টোর -প্রোঃ শামীম,অহন মটরস প্রোঃ ছাইদুজ্জামান এর নাম জানা গেছে। বিদুৎ এর সর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হতে পারে বলে প্রাথমিক ভাবে ধারনা করছে ফায়ার সার্ভিস ও ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা।

অপপ্রচারের প্রতিবাদে গোবিন্দগঞ্জের শালমারা ইউপি চেয়ারম্যানের সংবাদ সম্মেলন
গাইবান্ধার গোবিন্দগঞ্জের ১৭নং শালমারা ইউনিয়ন পরিষদের ফেয়ার প্রাইসের ১৫ টাকা কেজি চালের কার্ড অনলাইন বিষয়ে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন চেয়ারম্যান আনিছুর রহমান আনিস।

সোমবার (৩১ অক্টোবর) দুপুরে বাইগুনী গ্রামের নিজ বাড়িতে তিনি এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠকালে তিনি বলেন, বিগত ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আইয়ুব আলীর বাড়ির নিকট ইউনিয়ন পরিষদ ভবনটি অবস্থিত হওয়ায় পেশিশক্তির মাধ্যমে তিনি ভীতির পরিবেশ সৃষ্টি করে ইউনিয়ন পরিষদের স্বাভাবিক কার্যক্রমে নানা প্রতিবন্ধকতার সৃষ্টি করছেন। তিনি ইউপি চেয়ারম্যানের দায়িত্বে থাকা অবস্থায় অনিয়ম ও স্বজনপ্রীতির মাধ্যমে ভিজিএফ এর কার্ডধারীদের নামেও ফেয়ার প্রাইসের কার্ড ইস্যু করেন। পরবর্তীতে তা অনলাইন করার সময় বিষয়টি ধরা পড়ে।

সরকারি বিধিমোতাবেক ভিজিএফ এবং ভিজিডি’র কার্ডধারীদের নামে ফেয়ার প্রাইসের কার্ড দেয়ার সুযোগ নেই। এ সমস্যার কারণে এখনও শতাধিক ফেয়ার প্রাইসের কার্ডধারীর তথ্য অনলাইন করা সম্ভব হয়নি। ইউপি সদস্যরা টাকার মাধ্যমে নতুন কার্ড দেয়ার যে অভিযোগ তুলেছেন তা সম্পূর্ণ মিথ্যা।

তিনি আরও বলেন, পূর্বের অনিয়মের কারণে সৃষ্ট জটিলতাকে কাজে লাগিয়ে পরাজিত ইউপি সদস্য ও সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান আইয়ুব আলী ও তার সহযোগীরা সামাজিক যোগাযোগের মাধ্যম সহ বিভিন্ন গণমাধ্যমে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য দিয়ে বর্তমান পরিষদের কাজ বাধাগ্রস্থ করার অপচেষ্টা চালাচ্ছেন। এবিষয়ে সকলকে সতর্ক থেকে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানান।
ফারুক হোসেন
গাইবান্ধা।

আরো পড়ুন : অভিযোগ প্রমাণিত হওয়ায় পদ হারালেন বিরামপুরের ইউপি চেয়ারম্যান।

Share The News

Leave a Reply

Your email address will not be published.