গাইবান্ধার যত খবর

জনদুর্ভোগ জাতীয় দুর্নীতি প্রচ্ছদ লাইফ স্টাইল

গোবিন্দগঞ্জে কাঠ পুড়িয়ে কয়লা তৈরির একাধিক কারখানা গুড়িয়ে দিয়েছে প্রশাসন

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার গোবিন্দগঞ্জে কাঠ পুড়িয়ে কয়লা তৈরির একাধিক কারখানা গুড়িয়ে দিয়েছে প্রশাসন। আজ দুপুরে জেলার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জের গোপালপুর, জীবনপুরসহ কয়েকটি কাঠ কয়লা তৈরির কারখানায় অভিযান পরিচালনা করে পরিবেশ অধিদপ্তর।

অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার আরিফ হোসেন জানান, অবৈধভাবে কাঠ পুড়িয়ে কয়লা তৈরির কারণে পরিবেশ দুষণসহ নানা ধরণের রোগীব্যধি ছড়িয়ে পড়ায় স্থানীয় জনগণের স্বাস্থ্য ও পরিবেশ রক্ষায় এ অভিযান চালানো হচ্ছে। পর্যায়ক্রমে উপজেলার সবগুলো কারখানা এ অভিযান চালানো হবে।

পরিবেশ অধিদপ্তরের রংপুর বিভাগীয় পরিচালক সৈয়দ ফরহাদ হোসেন জানান, স্থানীয় মানুষের দাবীর প্রেক্ষিতে পরিবেশ ও জনস্বাস্থ্যের জন্য মারাতœক ক্ষতিকর এই ধরণের কারখানার বিরুদ্ধে অভিযান অব্যহত রাখা হবে।

গোবিন্দগঞ্জ শালমারা ইউনিয়নে ফেয়ারপ্রাইজের কর্মসূচির বঞ্চিত সুবিধাভোগিদের বিক্ষোভ সমাবেশ

গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার শালমারা ইউনিয়নে সরকারের হতদরিদ্র মানুষের জন্য ফেয়ারপ্রাইজ কর্মসূচির কার্ডধারীদের হয়রানী বন্ধ সহ অবিলম্বে চাল দেওয়ার দাবীতে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শালমারা ইউনিয়নের ফেয়ারপ্রাইজের বঞ্চিত সুবিধাভোগিদের আয়োজনে ২ নভেম্বর বুধবার বিকেলে শালমারা রেলষ্টেশন এলাকায় বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ওয়ার্কার্স পাটি গোবিন্দগঞ্জ উপজেলা শাখার সভাপতি এম এ মতিন মোল্লা।

শালমারা ইউনিয়নের ফেয়ারপ্রাইজের বঞ্চিত কার্ডধারী ও ইউপি সদস্য দুদু মিয়ার দ্বারা নির্যাতিত আব্দুস সালামের সভাপতিত্বে ও সাংবাদিক আলমগীর হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, গোবিন্দগঞ্জ উপজেলা জেএসডি’র সভাপতি আইয়ুব হোসেন সরকার, উপজেলা বাসদের সভাপতি রফিকুল ইসলাম রফিক, উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আল মাবুদ লিটন, উপজেলা কমিউনিষ্ট পার্টির সাধারণ সম্পাদক আল মোবারক মামুন, ভুক্তভোগিদের মধ্যে বক্তব্য রাখেন, খলিলুর রহমান, গোলাম হোসেন, বুলবুলি, রোকেয়া বেগম ও বুলি
বেগম প্রমূখ।
এতে উপস্থিত ছিলেন, ওয়ার্কার্স পাটির উপজেলা শাখার সাধারণ সম্পাদক লূৎফর রহমান, উপজেলা বাসদের সাধারণ সম্পাদক কালা মানিক দেব।

বক্তব্যে ভক্তুভোগিরা অভিযোগ করে বলেন, দীর্ঘদিন ধরে ফেয়ারপ্রাইজের চাল পাইলেও বর্তমান চেয়ারম্যান/ইউ’পি সদস্যগন অনলাইন করার নামে কার্ড জমা সহ তাদের স্বাক্ষর ও টাকা ছাড়া অনলাইন হবে না বলে তাদের জানান। ফলে তারা অনলাইন করতে না পেরে ২ কোটা চাল থেকে বঞ্চিত হয়ে মানবেতর জীবনযাপন করছে।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, কার্ডধারীদের হয়রানি বন্ধ করে অবিলম্বে অনলাইন সহ চাল দেওয়ার আহবান জানান। সেই সাথে এ ঘটনা নিয়ে বঞ্চিত কার্ডধারী আব্দুস সালাম ও তার পরিবারের সদস্যদের মারধর করা ইউ’পি সদস্য দুদু মিয়ার বিরুদ্ধে থানায় মামলা গ্রহণ করে আইনগত ব্যবস্থা নেওয়ার জোর দাবী জানিয়েছেন।

ফারুক হোসেন
গাইবান্ধা।

আরো পড়ুন : উপসচিব পর্যায়ের ১৭৫ কর্মকর্তা পেল যুগ্ম সচিবের পদ

Share The News

Leave a Reply

Your email address will not be published.