চ্যানেল আই প্রাঙ্গণে ‘নজরুল মেলা’ অনুষ্ঠিত

পুরুষ প্রচ্ছদ বিনোদন শিল্প-সাহিত্য সংগীত

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৩তম জন্মবার্ষিকী ছিল ১১ জ্যৈষ্ঠ। বরাবরের মতোই সারা দেশে নানা আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হয় ‘নজরুলজয়ন্তী’। বিশেষ এই দিনে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে চ্যানেল আইতেও। চ্যানেল আই প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়ে গেল ঐক্য.কম.বিডি চ্যানেল আই ‘নজরুল মেলা’।

নজরুল মেলা’য় চ্যানেল আই’র পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ বলেন, যে মানুষগুলো তাদের ভাবনা ও কর্ম দিয়ে আমাদের বাঙালি চেতনাকে সমৃদ্ধ করেছেন, অবশ্যই তাদের মধ্যে কাজী নজরুল ইসলাম অন্যতম।’ তিনি জানান, এবছরের নজরুল মেলায় নজরুল গবেষণায় বিশেষ অবদান রাখার জন্য নজরুল ইন্সটিটিউটকে বিশেষ সম্মাননা জানানো হঢেছে।

‘নজরুল মেলা’-তে ভিডিও মেসেজের মাধ্যমে ছিলেন ইমপ্রেস গ্র“প ও চ্যানেল আইয়ের পরিচালক প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার বাবু। শ্রদ্ধাভরে কাজী নজরুল ইসলামকে স্মরণ করে মুকিত মজুমদার বাবু বলেন, ‘কাজী নজরুল ইসলামকে যত বেশি স্মরণ করবো, তার সাহিত্য নিয়ে যত বেশি চর্চা করবো, ততই তা আমাদের সবার মাঝে ছড়িয়ে যাবে। তার থেকে অনেক শেখার আছে।’

চ্যানেল আই’র আরেক পরিচালক জহির উদ্দিন মাহমুদ মামুন বলেন, ‘মুক্তিযুদ্ধে যার লেখা সবচেয়ে বেশি সাহায্য করেছেন, তিনি ছিলেন কাজী নজরুল ইসলাম। দ্রোহের বাইরেও তার লেখায় সবচেয়ে বেশি যে জিনিসটি ছিল তা হলো ন্যায় আর সাম্যের কথা। সবসময়ে মানুষের কল্যাণের কথা, সমতার কথা বলেছেন তিনি।’

বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেছেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব, শিল্পী সাহিত্যিক, নজরুল বিশেষজ্ঞ ও নজরুল সঙ্গীতশিল্পীবৃন্দ এবং চ্যানেল আইয়ের পরিচালকবৃন্দ।
সারাদিন গান, কবিতা, নৃত্যের ঝংকারে কবিকে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করা হয় ‘নজরুল মেলা’য়। নজরুল সঙ্গীত শিল্পী, গবেষক এবং সাংস্কৃতিক অঙ্গনের বিশিষ্ট ব্যক্তিদের উপস্থিতি উৎসব মুখর করেছে আয়োজনটিকে। মেলায় বসেছে বইয়ের স্টল। নজরুল মেলা সরাসরি সম্প্রচার করেছে চ্যানেল আই। উপস্থাপনা করেছেন অপু মাহফুজ, দিলরুবা সাথী ও শাফি আহমেদ। পরিচালনা করেছেন আমীরুল ইসলাম।

আরো পড়ুন : ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী শিশুর মৃত্যু, বাবা আহত,,

Share The News

Leave a Reply

Your email address will not be published.