ছাত্রলীগের পদ বিক্রির অভিযোগ দলীয় ফোরামে আলোচনা করে খতিয়ে দেখা হবে

প্রচ্ছদ রাজনীতি শিক্ষা

চাঁদপুর প্রতিনিধি: ছাত্রলীগ নেতারা টাকার বিনিময়ে কমিটি এবং বিভিন্ন পদ বিক্রি করছেন-এমন একটি প্রকাশিত সংবাদের বিষয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিকে প্রশ্ন করলে তিনি বলেন, ‘কোনো কোনো গণমাধ্যমে অতিরঞ্জিত সংবাদ যেমন প্রচার করা হয়, আবার সঠিক তথ্যও তুলে নিয়ে আসে। এতে দায়িত্বশীল ভূমিকা পালন করে থাকে গণমাধ্যমগুলো। তবে ছাত্রলীগের বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে, তা দলীয় ফোরামে আলোচনা করে খতিয়ে দেখা হবে। ’

একই সঙ্গে টাকার বিনিময়ে কমিটি কিংবা পদ দেওয়ার প্রমাণ পেলে অবশ্যই সে যেই হোক না কেন তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।
তবে ঘটনার সত্যতার ওপর সব কিছু নির্ভর করছে বলেও জানান শিক্ষামন্ত্রী।

বুধবার বিকেলে চাঁদপুর সার্কিট হাউসে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন। আরেক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, ‘পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো ধারণক্ষমতা রেখেই ভর্তি পরীক্ষায় প্রকৃত মেধাবীদের মূল্যায়ন করছে। এখানে তার মেধা থেকে বঞ্চিত করার কারো কোনো সুযোগ নেই। ’

এ ছাড়া বন্যায় ক্ষতিগ্রস্ত শিক্ষাপ্রতিষ্ঠান মেরামত এবং শিক্ষার্থীদের নষ্ট হয়ে যাওয়া বইপুস্তক দ্রুত সময়ের মধ্যে বিতরণের কথাও জানান শিক্ষামন্ত্রী। তিনি বলেন, এসব বিষয় নিয়ে মন্ত্রণালয় কাজ শুরু করেছে।

বিকেলে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি চাঁদপুর সার্কিট হাউসে পৌঁছলে তাকে ফুল দিয়ে বরণ করেন জেলা প্রশাসক কামরুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়। এ সময় চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, জেলা আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট মজিবুর রহমান, সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আইউব আলী বেপারীসহ স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বিকেলে সড়কপথে ঢাকা থেকে এক সংক্ষিপ্ত সফরে চাঁদপুরে এসে রাতেই ঢাকায় ফিরে যান শিক্ষামন্ত্রী।

আরো পড়ুন : আগামীকালের ম্যাচ সামনে রেখে আজ অনুশীলনটা অন্তত করতে পেরেছে বাংলাদেশ দল

Share The News

Leave a Reply

Your email address will not be published.