জাতীয় শোক দিবস উপলক্ষে দিনাজপুরে ফ্রি চক্ষু চিবিৎসা ক্যাম্প

জাতীয় প্রচ্ছদ স্বাস্থ্য কথা হ্যালোআড্ডা

শাহ্ আলম শাহী,দিনাজপুর থেকেঃ অন্ধজনের দৃষ্টি ফিরিয়ে দেয়ার প্রয়াস এবং চোখের সমস্যার সমাধানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে দিনাজপুরে ফ্রি চক্ষু চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। দি ভিসন ডে-কেয়ার চক্ষু ক্লিনিকের আয়োজনে ও দিনাজপুর রোটারী ক্লাবের সহযোগিতায় সর্বসাধারণের জন্য উন্মুক্ত ছিলো এই ‘ফ্রি চক্ষু চিকিৎসা ক্যাম্প’। দুপুর দুইটা থেকে বিকেল ৫টা পর্যন্ত আয়োজনে প্রাায় তিন শতাধিক মানুষকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা প্রদান ও ওষুধ দেয়া হয়।

সকাল থেকেই দূর-দূরান্ত থেকে চক্ষু রোগি ও তাদের স্বজনদের পদচারণায় মূখরিত হয়ে ওঠে দিনাজপুর শহরের ফুলবাড়ী বাস স্ট্যার সংলগ্ন ‘দি ভিসন ডে-কেয়ার চক্ষু ক্লিনিক চত্বর। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে দিনাজপুর রোটারী ক্লারের সহযোগিতায় দি ভিসন ডে-কেয়ার চক্ষু ক্লিনিক আয়োজন কওে এই ফ্রি চক্ষু চিকিৎসা ক্যাম্পের। প্রয়োজনীয় চিকিৎসা ও ফ্রি ওষুধ পেয়ে খুশি চিকিৎসাসেবা গ্রহীতারা।

বিনা মূল্যে চক্ষু চিকিৎসা ক্যাম্পে চোখের দৃষ্টি পরীক্ষাকরণ,চোখের ছানিসংক্রান্ত রোগী নির্বাচন, কম্পিউটারের মাধ্যমের ভিশন কারেক্টশন করা এবং পূর্ণ চক্ষু চিকিৎসা সেবা ছাড়াও ফ্রি’তে ওষুধ দেয়া হয়। বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ মুক্তিযোদ্ধা ডা আই এফ এম শহীদুল ইসলাম খান ও চক্ষু বিশেষজ্ঞ ডা ওয়াহিদা বেগমের তত্ত¡াবধানে এ ক্যাম্পে সেবা প্রদান করা হয়।

ক্যাম্পের সহযোগি রোটারী ক্লারের সভাপতি বিশিষ্ট গবেষক ও কবি প্রফেসর মোজাম্মেল বিশ্বাস জানান,সাধারণ মানুষের জন্য এই ক্যাম্পের আয়োজন। দেশের বহু মানুষ চোখের নানা ধরনের সমস্যায় ভুগছেন। কিন্তু অনেকেই অর্থাভাবে চিকিৎসা নিতে পারছেন না। তাই আমরা বিনামূল্যে চক্ষু ক্যাম্পের আয়োজন করেছি। এ আয়োজনে সব শ্রেণির মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ আমাদের অনুপ্রাণিত করেছে। আগামীতে এই ধরনের কার্যক্রম আরও অনুষ্ঠিত হবে বলেও তিনি জানিয়েছেন।
দুপুর দুইটা থেকে বিকেল ৫টা পর্যন্ত আয়োজনে প্রাায় তিন শতাধিক মানুষকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা প্রদান ও ওষুধ দেয়া হয়।
শাহ্ আলম শাহী
দিনাজপুর থেকে।

আরো পড়ুন : নওগাঁর মান্দায় জাতীয় শোক দিবস পালিত

Share The News

Leave a Reply

Your email address will not be published.