জয়ী হয়ে সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতে ভুল করলো না মরক্কোর ফুটবলাররা

আন্তর্জাতিক খেলাধুলা ধর্ম প্রচ্ছদ বিনোদন

স্পেনের মতো দলকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ওঠা মরক্কো এবার জন্ম দিলো রূপকথার। পর্তুগালকে হারিয়ে আফ্রিকার প্রথম কোনো দেশ হিসেবে বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে আশ্রাফ হাকিমির দল। বিশ্বকাপের তৃতীয় কোয়ার্টার ফাইনালে আজ আল থুমামা স্টেডিয়ামে পর্তুগালকে ১-০ ব্যবধানে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে মরক্কো। ম্যাচ শেষে মরক্কোর ফুটবলারদের একযোগে মাঠের ভেতরেই লুটিয়ে পড়তে দেখা যায় সেজদায়।

এর মধ্যে দিয়ে জয়ী হয়ে সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতে ভুল করলো না আফ্রিকার মুসলিম দেশ মরক্কো। দেখা গেছে, এই বিশ্বকাপের প্রত্যেক ম্যাচেই তারা ম্যাচ শেষে সেজদায় যেয়ে আল্লাহকে সবকিছুর জন্য ধন্যবাদ দিয়ে আসছেন। এবার ইতিহাস গড়ার ম্যাচে পর্তুগালকে হারিয়েও একইভাবে কৃতজ্ঞতা জানালেণ মরক্কোর ফুটবলাররা।

আজকের এই গুরুত্বপূর্ণ ম্যাচে জয় ছিনিয়ে নিয়ে আফ্রিকার কোনো দেশ হিসেবে প্রথম সেমিফাইনালে যাওয়ার ইতিহাস গড়লো মরক্কো। এদিন ৯০+৩ মিনিটে লাল কার্ড দেখেন মরক্কোর তারকা ফুটবলার ওয়ালিদ চেদ্দিরা। এরপর শেষের ৫ মিনিট ১০ জনের মরক্কোকে কাছে পেয়েও গোল দিতে পারেনি রোনালদোরা। শেষ পর্যন্ত বিশ্বকাপ থেকে ছিটকে গেল পর্তুগাল।

প্রথমার্ধ শেষে ১-০ গোলে এগিয়ে ছিলো মরক্কো। তা ৯০ মিনিটের খেলা শেষেও ছিলো। সমতায় ফিরতে মরিয়া চেষ্টা করেছে পর্তুগাল। কিন্তু বারবার চেষ্টা করেও সাফল্য পায়নি ব্রুনোরা। প্রথমার্ধে ৪২তম মিনিটে পর্তুগিজ গোলরক্ষককে বোকা বানিয়ে গোল করেন মরক্কোর এন-নাসেরি। আর সেই গোলেই শেষ পর্যন্ত সেমিফাইনাল নিশ্চিত হলো দলটির।

আরো পড়ুন : প্রথম আফ্রিকান দেশ হিসেবে বিশ্বকাপের সেমিফাইনালে পা রেখেছে মরক্কো

Share The News

Leave a Reply

Your email address will not be published.