ডিপোতে অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ৯ দিন পর আরেক ব্যক্তির দেহাবশেষ উদ্ধার

ওকে নিউজ স্পেশাল জনদুর্ভোগ জাতীয় প্রচ্ছদ লাইফ স্টাইল হ্যালোআড্ডা

সীতাকুণ্ড, চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ৯ দিন পর আরেক ব্যক্তির দেহাবশেষ উদ্ধার করেছে পুলিশ। আজ সোমবার সকাল ১০টার দিকে নিহত ব্যক্তির দেহের কিছু পোড়া অংশ, পায়ের হাড়, হাতের কিছু অংশসহ হাড়গোড় উদ্ধার করে পুলিশ। এ নিয়ে এ দুর্ঘটনায় মৃতের সংখ্যা দাঁড়াল ৪৯।

সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) সুমন বণিক প্রথম আলোকে বলেন, কনটেইনার ডিপোর ভেতরে মাঝামাঝিতে উত্তর–দক্ষিণে প্রায় ৬০০ মিটার দৈর্ঘ্যের একটা টিনশেড ভবন আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। ওই ভবনের চাল এবং পিলারগুলো ভেঙে দুমড়েমুচড়ে পড়ে আছে। সেগুলো পরিষ্কার করছিলেন ডিপোর শ্রমিকেরা। টিনশেডের ভেতরে দেহাবশেষটি দেখে ডিপোর শ্রমিকেরা ফটকে দায়িত্বরত পুলিশ সদস্যকে জানান। পরে পুলিশ গিয়ে দেহাবশেষটি উদ্ধার করে। তিনি আরও বলেন, ‘যেহেতু আলাদা স্থান থেকে এই দেহাবশেষ উদ্ধার করা হয়েছে, তাই এটি পৃথক কোনো ব্যক্তির দেহাবশেষ হতে পারে। ওই ব্যক্তির পরিচয় নিশ্চিত করতে ডিএনএ টেস্টের জন্য দেহাবশেষটি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।’

গত ৪ জুন রাতে বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের পর বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় প্রথম দফায় ৪৬ জনের লাশ উদ্ধার করে উদ্ধারকারী সংস্থাগুলো। এর মধ্যে ফায়ার সার্ভিসের ৯ জন সদস্য ছিলেন। দুর্ঘটনায় আহত হয়ে দুই শতাধিক ব্যক্তি দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এরপর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ফায়ার সার্ভিসের এক সদস্যসহ দুজনের মৃত্যু হয়। ফলে ফায়ার সার্ভিসের সদস্যদের মধ্যে মৃতের সংখ্যা দাঁড়ায় ১০। আজ আরেকজনের দেহাবশেষ উদ্ধার করায় মৃতের সংখ্যা ৪৯ জন হলো।

আরো পড়ুন : মান্দায় মহাসড়কে বেরিকেড দিয়ে তরুণীকে অপহরণের চেষ্টা

Share The News

Leave a Reply

Your email address will not be published.