তিনটি অভিযোগে কমিটি ঘোষণার পাঁচ ঘণ্টার মধ্যেই পদত্যাগ করলেন প্রচার সম্পাদক

প্রচ্ছদ রাজনীতি হ্যালোআড্ডা

সুনির্দিষ্ট তিনটি অভিযোগে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের নতুন পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পাঁচ ঘণ্টার মধ্যেই পদত্যাগ করেছেন প্রচার সম্পাদক সঞ্জয় দে রিপন। ইতোমধ্যে পদত্যাগপত্র সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে পাঠিয়েছেন তিনি।

জানা যায়, পূর্ণাঙ্গ কমিটিতে সঞ্জয় দে রিপন সাংগঠনিক সম্পাদক পদপ্রার্থী ছিলেন। পদত্যাগের বিষয়টি শনিবার রাতে নিশ্চিত করেন সঞ্জয় দে রিপন।

কমিটি নিয়ে সঞ্জয়ের সুনির্দিষ্ট তিনটি অভিযোগ হলো :

১. দীর্ঘ এক যুগ যারা কল্যাণ ফ্রন্ট এবং বিএনপির কোনো কর্মকাণ্ডে সক্রিয় ছিলেন না বরং দলের দুর্দিনে নিজেদের রাজনৈতিক কর্মকাণ্ডের আড়ালে রেখেছিলেন তাদের অনেককে কমিটিতে পুনর্বাসন করা হয়েছে।

২. দলের ক্রান্তিকালে যারা দীর্ঘদিন ধরে সংগঠনটি পরিচালনার সাথে যুক্ত ছিলেন তাদের গুরুত্বপূর্ণ পদ থেকে বঞ্চিত করা হয়েছে এবং কমিটি গঠনে অনেক ক্ষেত্রে জ্যেষ্ঠতা না মেনে শুধু সম্পর্কের বিবেচনায় পদ বণ্টনে বৈষম্য করা হয়েছে।

৩. সাংগঠনিক কর্মকাণ্ডে মেধা, মনন ও যোগ্যতার ভিত্তিতে দীর্ঘ সময় সক্রিয় থেকে আমি সাংগঠনিক সম্পাদক প্রার্থী হয়েছিলাম। কিন্তু কোনো ধরনের সম্মতি ব্যতীত প্রচার সম্পাদকের পদটি দিয়ে আমাকে অসম্মান করা হয়েছে।

এর আগে বিকেল পৌনে ৪টার দিকে বিজন কান্তি সরকারকে চেয়ারম্যান এবং তরুণ দে কে মহাসচিব করে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের ২১৬ সদস্যের নতুন পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

আরো পড়ুন : তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিলে আওয়ামী লীগের কোনো চিহ্ন থাকবে না

Share The News

Leave a Reply

Your email address will not be published.