দিনাজপুরে বিমাতা তাপতী রানী হত্যা মামলায় সতিন ও দুই ছেলের মুত্যুদন্ড, স্বামী’র যাবজজীবন

আইন-আদালত নারী নারী অন্যান্য পুরুষ প্রচ্ছদ

শাহ্ আলম শাহী, দিনাজপুর থেকেঃ দিনাজপুরে বিমাতা তাপতী রানীকে হত্যা করে পুড়িয়ে ফেলার প্রচেষ্টা মামলায় দুই সৎ ছেলে ও সতীনের মুত্যুদন্ড,এবং স্বামী’র যাবজজীবন কারাদন্ড দিয়েছে, আদালত।

দিনাজপুরের অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মো.রেজাউল বারী আজ বুধবার দুপুরে এই রায় প্রদান করেছেন।

মৃত্যুদন্ডপ্রাপত আসামীরা হলেন, নিহত ভিকটিম তাপতী রানী’র সৎ ছেলে দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার দক্ষিণ সুজাপুর এলাকার আকাশ চৌধূরী,কাজল মহন্ত ও সতিন প্রতিমা রানী। যাবজ্জীবন কারাদন্ড হয়েছে,নিহতের স্বামী সাধনা নন্দী চৌধুরী’র। এছাড়াও আরেক সৎ ছেলে জীবন চৌধূরী’কে ১০ বছরের কারাদন্ডের আদেশ দিয়েছে,আদালত। সেই সাথে যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত স্বামী সাধনা নন্দী চৌধুরী এবং সৎ ছেলে জীবন চৌধূরী এক লাখ টাকা অনাদায়ে আরো ৬ সাসের করে কারাদন্ড প্রদান করা হয়েছে।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে,দিনাজপুর ফুলবাড়ী উপজেলার দক্ষিণ সুজাপুর এলাকার তাপতী রানীকে গত ২০২৭ সালের ৬ এপ্রিল রাত আনুমানিক ৯ টায় শ্বাঃসরুদ্ধ করে হত্যার পর ৭ এপ্রিল সকাল ৮টায় লাশ গুম করার উদ্দেশ্যে আগুন দিয়ে জ্বালিয়ে স্বন্দীপ মাষ্টারের বাঁশ ঝাড়ে পুড়ে ফেলার চেষ্টা করে। এ ঘটনায় ভিকটিমের একমাত্র ছেলে শুভানন্দ চৌধূরী বাদী হয়ে ফুলবাড়ী থানায় মামলা দায়ের করে। মামলা নং ০৮। তাং ০৭/০৪/২০১৭।

আসামীরা গ্রেফতার হওয়ার পর ১৬৪ ধারায় ম্যাজিষ্ট্রেট আদালতে স্বীকারোক্তি মূলক জবানবন্দী প্রদান করেন।
মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন, পিপি এ্যাডভোকেট রবিউল ইসলাম রবি ও এ্যাডভোকেট আতাউর রহমান আতা। আসামীপক্ষে আইনজীবী ছিলেন,এ্যাডভোকেট হামিদুর রহমান সহ অন্যরা।
দিনাজপুর থেকে শাহ্ আলম শাহী

আরো পড়ুন : সিগারেট ট্যাক্স স্কোরকার্ডে সেরা দেশগুলোর তুলনায় পিছিয়ে বাংলাদেশ

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *