নারায়ণগঞ্জের পর এবার বরিশালের তিন নবজাতকের নাম ‘স্বপ্ন’, ‘পদ্মা’ ও ‘সেতু’

ওকে নিউজ স্পেশাল জাতীয় নারী প্রচ্ছদ বিনোদন মনোকথা লাইফ স্টাইল শিশু অধিকার শিশু/কিশোর হ্যালোআড্ডা

নিজস্ব প্রতিবেদক: বরিশাল নগরে একসঙ্গে তিন মেয়ের জন্ম দিয়েছেন এক গৃহবধূ। আজ বৃহস্পতিবার সকালে নগরের একটি বেসরকারি হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে তাদের জন্ম হয়। জন্ম নেওয়া তিন নবজাতকের নাম রাখা হয়েছে স্বপ্ন, পদ্মা ও সেতু। এর আগে নারায়ণগঞ্জে তিন নবজাতকের একই নাম রাখা হয়।

পরিবার ও হাসপাতাল সূত্রে জানা যায়, নুরুন্নাহার বেগম (২১) নামের গৃহবধূকে আজ সকালে নগরের বেসরকারি হাসপাতালে নেওয়া হয়। সেখানে সকাল সাড়ে আটটার দিকে অস্ত্রোপচারের মাধ্যমে তিন মেয়ের জন্ম হয়।

নবজাতকদের মা নুরুন্নাহার বেগম বরিশালের বাকেরগঞ্জ উপজেলার চরামদ্দি এলাকার বাসিন্দা। তিনি ভাড়ায় চালিত মোটরসাইকেলচালক বাবু সিকদারের স্ত্রী।

হাসপাতালের চিকিৎসক মুবিনুল হক বলেন, তিন নবজাতক ও তাদের মা সুস্থ আছেন। দুই নবজাতকের ওজন দেড় কেজি এবং একজনের ওজন ১ কেজি ৪০০ গ্রাম। তারা সবাই যথাসময়ে সুস্থভাবে বাড়িতে ফিরতে পারবে বলে তিনি আশাবাদী।

নবজাতকদের বাবা বাবু সিকদার বলেন, ‘দুই দিন পর আমাদের সবার স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করা হবে। এর আগে আমার তিন মেয়ে হলো। যাঁরাই ওদের দেখতে আসছেন, তাঁরাই সন্তানদের নাম পদ্মা সেতুর সঙ্গে মিলিয়ে রাখতে পরামর্শ দিচ্ছেন। এ জন্য তিনজনের নাম রেখেছি স্বপ্ন, পদ্মা ও সেতু।’

এর আগে গত শুক্রবার সকালে নারায়ণগঞ্জ শহরের একটি বেসরকারি হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে তিন নবজাতকের জন্ম হয়। তাদের মধ্যে এক ছেলে ও দুই মেয়ে। তিন সন্তানের মা এ্যানি বেগম (২৪) বন্দরের নবীগঞ্জ এলাকার বাসিন্দা। তিনি ব্যবসায়ী আশরাফুল ইসলামের স্ত্রী। এই তিন নবজাতকের নাম তাঁরা পদ্মা সেতুর সঙ্গে মিলিয়ে যথাক্রমে স্বপ্ন, পদ্মা ও সেতু রাখেন।

এই তিন নবজাতকের জন্য উপহার ও শুভেচ্ছাবার্তা পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর দেওয়া উপহারের তিনটি সোনার চেইন, পোশাক এবং ফল শিশুদের বাবা আশরাফুল ইসলামের বাড়িতে পৌঁছে দেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রটোকল কর্মকর্তা শামীম মুসফিক।

আরো পড়ুন : গাইবান্ধার বোনারপাড়ায় ইসলামী ব্যাংকের এটিএম বুথ স্থাপন

Share The News

Leave a Reply

Your email address will not be published.