নারী হয়েও রাতে ঝালকাঠির নদীতে ইলিশ রক্ষায় অভিযানে সাবেকুন্নাহার

জাতীয় নারী নিয়োগ বিজ্ঞপ্তি প্রচ্ছদ সফলতার গল্প

ঝালকাঠি প্রতিনিধি: দেশের জাতীয় সম্পদ ইলিশ রক্ষায় সরকার ঘোষিত ইলিশের অভয়াআশ্রম স্থান হিসেবে ঝালকাঠির সুগন্ধা নদী অন্যতম। জেলা শহরের পাশ দিয়ে বয়ে চলা এই নদীতে সরকার নির্ধারিত ২২দিন ইলিশ নিধন, বহন, বিপনন করা বন্ধ রাখতে সরকারি আদেশ যথাযথ ভাবে পালন করতে ইলিশ রক্ষায় নারী হয়েও রাতের আধারে ট্রলার যোগে অভিযান পরিচালনা করছেন ঝালকাঠি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও ) সাবেকুন নাহার।

সরকারি এ সম্পদ রক্ষায় গত সাত অক্টোবর থেকে আজ রাত পর্যন্ত সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও ) সাবেকুন্নাহার বিভিন্ন সময় নদীতে অভিযান পরিচালনা করে আসছেন। তারই ধারাবাহিকতা আজ রাতে জেলার সুগন্ধা নদীতে মা ইলিশ রক্ষায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ১০০০০ মিটার কারেন্ট জাল উদ্ধার পূ্র্বক একইসাথে ৬ কেজি ইলিশ মাছ জব্দ করেন। পরে উদ্ধারকৃত কারেন্ট জাল পুড়িয়ে দেওয়া হয় এবং জব্দকৃত ০৬ কেজি ইলিশ মাছ এতিমখানায় বিতরণ করেন।

উল্লেখ্য গত বছর মা ইলিশ রক্ষায় সরকারি দায়িত্ব পালনে অভিযান পরিচালনার সময় অভিযানে ব্যবহৃত ট্রলারে অসাধু জেলেদের হামলার শিকার হন ইউএনও সাবেকুন্নাহার। এ সময় অভিযানে তার সাথে থাকা ট্রলার চালক আহত হন।

ইমাম বিমান, ঝালকাঠি

আরো পড়ুন : বিরামপুরে শেখ রাসেল দিবস উপলক্ষে চিত্রাংককন ও কবিতা প্রতিযোগিতা অনুষ্ঠিত

Share The News

Leave a Reply

Your email address will not be published.