নায়করাজ রাজ্জাকের জন্মদিন উপলক্ষ্যে চ্যানেল আই’র তিনদিনব্যাপী অনুষ্ঠান

টেলিভিশন প্রচ্ছদ বিনোদন সিনেমা

বাংলাদেশ চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাকের ৮১তম জন্মদিনকে ঘিরে চ্যানেল আই-তে প্রচার হবে তিনদিনব্যাপী অনুষ্ঠান। আগামী ২২, ২৩ ও ২৪ জানুয়ারি চ্যানেল আই’র পর্দায় দেখা যাবে অনুষ্ঠানগুলো। এর মধ্যে রয়েছেÑ নায়করাজ রাজ্জাক অভিনীত চলচ্চিত্র, বিশিষ্টজনদের স্মৃতিচারণ, বিশেষ তারকাকথন এবং তাঁর অভিনীত সিনেমার গান।

২২ জানুয়ারি প্রচার হবে তার অভিনীত চলচ্চিত্র ‘বড় ভালো লোক ছিল’, ঐ দিন দুপুরে ‘এবং সিনেমার গান’ অনুষ্ঠানে রাজ্জাক অভিনীত চলচ্চিত্রের গান দেখানো হবে। সকালে ‘গান দিয়ে শুরু’তে থাকবে রাজ্জাক স্মরণে বিশেষ পরিবেশনা।

২৩ জানুয়ারি প্রচার হবে তার অভিনীত চলচ্চিত্র ‘অভিযান’। এইদিন বেলা ১২টা ৫ মিনিটে আবদুর রহমানের পরিচালনা ও উপস্থাপনায় থাকবে রাজ্জাককে নিয়ে ববিতার স্মৃতিকথা ‘অন্তরঙ্গ ববিতা’। ১২.৩০ মিনিটে ‘তারকাকথন’ -এ নায়করাজ রাজ্জাক-এর স্মৃতিচারণ করবেন সৈয়দ হাসান ইমাম ও রাজ্জাক তনয় স¤্রাট। এর আগে সকাল ৭.৩০ মিনিটে প্রচারিতব্য ‘গান দিয়ে শুরু’র বিশেষ পর্বে অংশ নেবেন শিল্পী মো. খুরশীদ আলম ও অন্যান্যরা।

২৪ জানুয়ারি প্রচার হবে নায়করাজ পরিচালিত ইমপ্রেস টেলিফিল্ম-এর চলচ্চিত্র ‘আয়না কাহিনী’।

নায়করাজ রাজ্জাকের উলে­খযোগ্য চলচ্চিত্র : বেহুলা, আবির্ভাব, এতটুকু আশা, ময়নামতি, নীল আকাশের নীচে, জীবন থেকে নেয়া, পীচঢালা পথ, নাচের পুতুল, অবুঝ মন, রংবাজ, আলোর মিছিল, বেঈমান, বাঁদী থেকে বেগম, অনন্ত প্রেম, অশিক্ষিত, বড় ভালো লোক ছিল, ছুটির ঘন্টা, অভিযান, চন্দ্রনাথ, আয়না কাহিনী প্রভৃতি।

চলচ্চিত্রের দীর্ঘ ক্যারিয়ারে তিনি অভিনয় ছাড়াও পরিচালনা করেছেন ১৬টি চলচ্চিত্র। গড়ে তোলেন নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান রাজল²ী প্রোডাকশন। ২০১৫ সালে অর্জন করেন রাষ্ট্রের সর্বোচ্চ সম্মাননা স্বাধীনতা পুরস্কার। ২০১৩ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে তাকে আজীবন সম্মাননা প্রদান করা হয়। তিনি ৫ বার শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। তিনি ১৯৮৪ সালে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির প্রথম সভাপতি নির্বাচিত হন। কিংবদন্তি এই অভিনেতা ১৯৪২ সালের ২৩ জানুয়ারি জন্মগ্রহণ এবং ২০১৭ সালের ২১ আগস্ট মৃত্যুবরণ করেন।

আরো পড়ুন : ডলারের অভাবে রমজানে ভোগ্যপণ্যের ঘাটতি দেখা দিতে পারে

Share The News

Leave a Reply

Your email address will not be published.