নিহত প্রীতির শান্তিবাগের বাসায় শোকের মাতম

জনদুর্ভোগ জাতীয় নারী নারী অন্যান্য প্রচ্ছদ মুক্তমত রাজনীতি

রাজধানীর শাহজাহানপুর এলাকায় দুর্বৃত্তের এলোপাতাড়ি গুলিতে নিহত কলেজছাত্রী সামিয়া আফরিন প্রীতির শান্তিবাগের বাসায় শোকের মাতম চলছে। নির্বাক হয়ে আছেন মা হোসনে আরা। শোকার্ত মা বলেন, ‘বিচার চাই না। শুধু মেয়ের লাশ পৌঁছে দিলেই হবে’। আর প্রীতির বাবা মো. জামাল উদ্দিন বলছেন, ‘কার কাছে শাস্তি চাইব? কার কাছে বিচার চাইব।’

জামাল উদ্দিন মেয়ের লাশ পেতে ঢাকা মেডিকেল কলেজের (ঢামেক) মর্গের সামনে অপেক্ষা করছিলেন। তখন সংবাদমাধ্যমকে জানান, তাদের গ্রামের বাড়ি কুমিল্লার মুরাদনগরে। তবে মেয়ের লাশ রাজধানীর শাহজাহানপুর কবরস্থানে দাফন করার কথা ভাবছেন তিনি। লাশ পেলে আজকেই দাফন করবেন বলেও জানান।

জানা গেছে, রাজধানীর বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ থেকে এইচএসসি পরীক্ষা দিয়েছিলেন সামিয়া। অকৃতকার্য হওয়ায় আবার পরীক্ষা দেওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন তিনি।

বৃহস্পতিবার রাত ১০টার দিকে শাহজাহানপুরের আমতলা মসজিদ এলাকায় দুর্বৃত্তের এলোপাতাড়ি গুলিতে নিহত হন মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু (৫৪)। একই ঘটনায় নিহত হন যানজটে সড়কে আটকে রিকশায় বসে থাকা প্রীতি। টিপুর গাড়িচালক মনির হোসেন মুন্নাও গুলিতে আহত হন। গুলিবিদ্ধ অবস্থায় তাদের হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক দুইজনকে মৃত ঘোষণা করেন।

প্রীতির বাবা জামাল উদ্দিন বলেন, খিলগাঁওয়ের বান্ধবীর বাসা থেকে আমাদের বাসায় আসছিল সে। পরে ওর আম্মু বলল, ‘তোর মামা চট্টগ্রাম থেকে আসছে, বাসায় থাকার সমস্যা, আজকে তোর আসার দরকার নাই, বান্ধবীর বাসায় থাক’। পরে সে তার বান্ধবীর বাসায় ফিরে যাচ্ছিল, তখন এ ঘটনা ঘটে। তখন ওর বান্ধবী সঙ্গেই ছিল।

জামাল উদ্দিন বলেন, আমার মেয়ের পিঠের বাঁ পাশে গুলি লেগেছে। তাকে একটা গুলি লাগার ছবি দেখানো হয়েছে। সন্তানের এ রকম মৃত্যু কোনো মা-বাবারই জন্যই কাম্য নয় বলে কাঁদতে থাকেন তিনি।

শুক্রবার শাহজাহানপুর থানায় এ ঘটনায় মামলা হয়েছে। পিন্টুর স্ত্রী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সংরক্ষিত নারী ওয়ার্ডের কাউন্সিলর ফারহানা ইসলাম বাদী হয়ে অজ্ঞাতপরিচয়ের ব্যক্তিদের আসামি করে মামলাটি করেছেন।

কী কারণে এই হত্যাকাণ্ড তা নিশ্চিত হওয়া যায়নি। তবে পুলিশ বলছে, পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটানো হয়েছে। মোটরসাইকেল আরোহী খুনি আগে থেকেই টিপুর গাড়িকে অনুসরণ করে আসছিল। এ নিয়ে ওই এলাকায় চাপা উত্তেজনা ও থমথমে পরিবেশ বিরাজ করছে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মতিঝিল বিভাগের উপকমিশনার আবদুল আহাদ সমকালকে বলেন, রাতে ব্যক্তিগত মাইক্রোবাসে (ঢাকা মেট্রো চ-২০-০৩৮০) বাসার দিকে যাচ্ছিলেন টিপু। খিলগাঁও রেলক্রসিংয়ের আগের সিগন্যালে আটকে ছিল তার গাড়ি। তখন মোটরসাইকেলে আসা হেলমেট পরিহিত এক ব্যক্তি তাকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালায়। এতে তিনি ও তার গাড়িচালক মুন্না গুলিবিদ্ধ হন। এ সময় পাশের রিকশায় থাকা এক তরুণীও গুলিবিদ্ধ হন। তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক টিপু ও ওই তরুণীকে মৃত ঘোষণা করেন।

Share The News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *