নেইমার সুখী হলে দুঃখ কোথায় যাবে?

ওকে নিউজ স্পেশাল খেলাধুলা প্রচ্ছদ হ্যালোআড্ডা

নেইমার, যার প্রথম প্রতিভার ঝলকেই মুগ্ধ হয়েছিল ফুটবল দুনিয়া। যাকে দেখে অনেকেই বলেছিল নিউ কিং ইন দ্য টাউন। তবে সেই মুগ্ধতায় বারবার জল ঢেলেছে ইনজুরি।

চোটের চপেটাঘাতে নেইমার জীবনের অনেক গুরুত্বপূর্ণ ম্যাচেই খেলতে পারেননি। ক্যারিয়ারের অনেকটা সময়ই তাকে থাকতে হয়েছে মাঠের বাইরে।
বিশেষ করে বিশ্বকাপের মতো বড় মঞ্চে এই চোটের কারণে নেইমার ও ব্রাজিলকে অনেক কিছু থেকে বঞ্চিত হতে হয়েছে।

২০১৪ বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালের ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে বড় ধরনের চোট নিয়ে মাঠ ছাড়েন নেইমার, ব্রাজিলকে যার কড়া মূল্য দিতে হয়। সেবার সেমিফাইনালে ঘরের মাঠে জার্মানির কাছে ৭-১ গোলের বড় ব্যবধানে হারে ব্রাজিল।

২০১৮ সালেও চোট থেকে ফেরা নেইমারের ঝলক দেখানো হয়নি। এবার নেইমার বিশ্বকাপের মাঠে নামার আগে একরকম ইঙ্গিত দিয়েছিলেন, ‘কাতার বিশ্বকাপ হতে পারে তার ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ।’

তবে সেই শেষ বিশ্বকাপটা তার শেষ হতে বসেছে বিশ্বকাপের প্রথম ম্যাচেই। নেইমার পরের বিশ্বকাপ খেলবেন কিনা তার আগে আলোচনা করতে হচ্ছে নেইমার এবারের বিশ্বকাপে আর খেলতে পারছেন কিনা।

কারণ, সার্বিয়ার বিপক্ষে মোট নয় ফাউলের শিকার নেইমার শেষ পর্যন্ত মাঠ ছেড়েছিলেন মচকে যাওয়া পা নিয়ে। যার কারণে গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচে তার খেলা হচ্ছে না সেটা মোটামুটি নিশ্চিত।

এই পরিস্থিতিতে দাঁড়িয়ে অনেক ব্রাজিল ভক্ত কিংবা নেইমার ফ্যান হয়তো বলছেন, ‘নেইমারকেই কেনো বড় মঞ্চে এমন কষ্ট পাবেন, সব সামর্থ্য থাকার পরেও কেনো তার সম্ভাবনা কেড়ে নেবে এমন চোট?’

সেই প্রশ্নের উত্তর হয়তো এভাবেই দিয়ে যায় সময়, ‘দুঃখ কোথায় যাবে নেইমার সুখী হলে?’

আরো পড়ুন : অফসাইড খপ্পরে স্পেনের বিপক্ষে এগিয়ে যেতে পারল না জার্মানি!

Share The News

Leave a Reply

Your email address will not be published.