প্রধানমন্ত্রী হলেন ‘গ্লোবাল অ্যাম্বাসেডর ফর ডায়াবেটিস’-বাসস

আন্তর্জাতিক প্রচ্ছদ সফলতার গল্প

আন্তর্জাতিক ডায়াবেটিস ফেডারেশন (আইডিএফ) বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রথম ‘গ্লোবাল অ্যাম্বাসেডর ফর ডায়াবেটিস’ হিসেবে ঘোষণা করেছে। সোমবার সন্ধ্যায় পর্তুগালের রাজধানী লিসবনে অনুষ্ঠিত বিশ্ব ডায়াবেটিস সম্মেলন-২০২২-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে পর্তুগালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত তারিক আহসান আন্তর্জাতিক ডায়াবেটিস ফেডারেশনের সদ্য নির্বাচিত সভাপতি অধ্যাপক আকতার হোসেনের কাছ থেকে এ সম্মাননাপত্র গ্রহণ করেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। লিসবনের এ অনুষ্ঠানে আইডিএফের বিদায়ী প্রেসিডেন্ট অধ্যাপক অ্যান্ড্রু বোল্টন, আইডিএফের অন্যান্য প্রতিনিধি ও সম্মেলনে অংশগ্রহণকারী সদস্য, বাংলাদেশ থেকে যাওয়া চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর পক্ষে সম্মাননা গ্রহণের সময় রাষ্ট্রদূত তারিক আহসান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশেষ করে স্বাস্থ্য, শিক্ষা ও নারীর ক্ষমতায়নে অগ্রাধিকার দিয়ে মানব উন্নয়নের উন্নয়নশীল বিশ্বের জন্য একটি রোল মডেলে পরিণত হয়েছে। তিনি আরও বলেন, মানব উন্নয়নে প্রধানমন্ত্রী বরাবরই স্বাস্থ্য খাতে বিশেষ গুরুত্বারোপ করেছেন।

আরো পড়ুন : মাজহারুল আবারও কি সিলেট পাসপোর্ট অফিসে ফিরবেন?

Share The News

Leave a Reply

Your email address will not be published.