বিমর্ষচিত্তে আকাশ থেকে পানিতে ডুবে যাওয়া জনপদ দেখলেন প্রধানমন্ত্রী

জনদুর্ভোগ জনপ্রতিনিধি জাতীয় প্রচ্ছদ লাইফ স্টাইল হ্যালোআড্ডা

আকাশ থেকে দেখছেন, নিচে সব পানিতে তলিয়ে গেছে। শহর-নগর-বন্দর, স্কুল-কলেজের মাঠঘাট সবই বন্যার পানিতে ডুবে গেছে- এই দৃশ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বস্তি দেয়নি, করেছে বিষণ্ণ।

বন্যার পানিতে ভাসছে নেত্রকোণা, সুনামগঞ্জ ও সিলেট জেলা। বন্যাকবলিত এই তিন জেলা পরিদর্শনের উদ্দেশে রওনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার সকাল ৮টায় তেজগাঁওয়ের পুরাতন বিমানবন্দর থেকে হেলিকপ্টারযোগে তিনি এ তিন জেলার বন্যা পরিস্থিতি দেখতে যাত্রা শুরু করেন।

হেলিকপ্টার থেকে প্রধানমন্ত্রী জনপদের পর জনপদ দেখছিলেন, একদৃষ্টিতে; ক্রমেই মুখের রেখা পরিবর্তন হচ্ছিল। নিজের মোবাইল ফোন বের করে বিমর্ষচিত্তে বন্যাকবলিত এলাকার ছবি ধারণ করছিলেন।

এসময় তাকে বহনকারী হেলিকপ্টারটি ‘লো ফ্লাই মোড’ বজায় রেখে উড়তে থাকে। প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে পাওয়া একটি ভিডিওতে এমনটাই দেখা গেল।

আজ সকাল ১০টার দিকে প্রধানমন্ত্রী সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে সিলেট সার্কিট হাউসে যান। এর আগে, বন্যার পানিতে বিস্তীর্ণ এলাকা সমুদ্রে পরিণত হওয়া বিশেষ করে সিলেটের উত্তর-পূর্বাঞ্চলে বন্যার্তদের সরিয়ে নিতে এবং অসহায় মানুষকে সাহায্যের জন্য বেসামরিক প্রশাসনকে সহায়তা করতে সেনাবাহিনীর প্রতি আহ্বান জানায় কর্তৃপক্ষ। একইসঙ্গে নৌবাহিনী ও বিমান বাহিনীর ইউনিটগুলোকে ডাকা হয়েছে।

টানা ভারি বর্ষণ এবং পাহাড়ি ঢলে নেত্রকোণা, সুনামগঞ্জ ও সিলেটসহ দেশের অনেক জেলায় বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। পানিবন্দি হয়ে পড়েছেন লাখ লাখ মানুষ।

আরো পড়ুন : রাষ্ট্রকে উন্নত রাষ্ট করতে হলে সকলের উন্নয়ন করতে হবে

Share The News

Leave a Reply

Your email address will not be published.