বিশ্বব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আজ ঢাকায় আসছেন

অর্থনীতি আন্তর্জাতিক প্রচ্ছদ

বিশ্বব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (অপারেশন) অ্যাক্সেল ভন ট্রটসেনবার্গ তিন দিনের সফরে ঢাকায় আসছেন আজ শনিবার। বাংলাদেশে এটিই তার প্রথম আনুষ্ঠানিক সফর। গতকাল শুক্রবার বিশ্বব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশে অবস্থানকালে অ্যাক্সেল ভন ট্রটসেনবার্গ বাংলাদেশ ও বিশ্বব্যাংক গ্রুপের মধ্যে সম্পর্কের ৫০ বছরপূর্তি উপলক্ষে ২২ জানুয়ারি ঢাকায় আয়োজিত এক অনুষ্ঠানে যোগ দেবেন।

বিশ্বব্যাংকের বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, অ্যাক্সেল ভন ট্রটসেনবার্গ প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী ও অন্যান্য জ্যেষ্ঠ সরকারি কর্মকর্তা, সুশীল সমাজের প্রতিনিধি ও উন্নয়ন অংশীদারদের সঙ্গে বৈঠক করবেন। এছাড়া তিনি বিশ্বব্যাংকের সহায়তাপুষ্ট বিভিন্ন প্রকল্প পরিদর্শন করবেন। তার সঙ্গে থাকবেন দক্ষিণ এশিয়া অঞ্চলের জন্য বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট মার্টিন রেইজার।

অ্যাক্সেল ভন ট্রটসেনবার্গ বলেছেন, মানবউন্নয়ন, নারীর ক্ষমতায়ন এবং জলবায়ু অভিযোজনে সফল উদ্ভাবনের মাধ্যমে সাফল্যের সঙ্গে দারিদ্র্য কমাতে কি করা যেতে পারে, তা বাংলাদেশ বিশ্বকে করে দেখিয়েছে।

তিনি বলেন, বিশ্বব্যাংক বাংলাদেশের সঙ্গে তার ৫০ বছরের অংশীদারিত্ব এবং দেশের উল্লেখযোগ্য উন্নয়ন অগ্রযাত্রার অংশ হওয়ার জন্য গর্বিত। আমি এ সফরকালে এসব অর্জন সরাসরি দেখার জন্য উন্মুখ হয়ে রয়েছি।

আরো পড়ুন : নামের মিলে বুয়েট প্রকৌশলী বিপাকে পরায় তদন্ত চেয়ে হাইকোর্টে রিট

Share The News

Leave a Reply

Your email address will not be published.