বীর শহীদদের গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছে বাঙালি জাতি

জাতীয় প্রচ্ছদ হ্যালোআড্ডা

২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবসে স্বাধীনতাযুদ্ধে বীর শহীদদের গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছে বাঙালি জাতি। সর্বস্তরের জনতার পুষ্পাঞ্জলিতে ভরে উঠছে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধ।

এর আগে আজ শনিবার সকাল ৫টা ৫০ মিনিটের দিকে জাতীয় স্মৃতিসৌধের শহীদ বেদীতে প্রথমে রাষ্ট্রপতি এবং পরে প্রধানমন্ত্রী পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ এবং উচ্চপদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

পরে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো জন্য ৭টার দিকে প্রাঙ্গণটি উন্মুক্ত করে দেওয়া হয়। বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন, শ্রমিক সংগঠন, প্রতিষ্ঠানসহ শিক্ষাপ্রতিষ্ঠান তাদের ব্যানারের নিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করছেন।

সকাল থেকে শ্রদ্ধা নিবেদন করছেন বীর মুক্তিযোদ্ধাসহ আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, জাকের পার্টি, ছাত্রলীগ, যুবলীগ, জাহাঙ্গীর নগর শিক্ষক সমিতি বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীর নগর সাংবাদিক সমিতি, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, ঢাকা রিপোর্টার্স ইউনিটি, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, ছাত্র মৈত্রী, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ)।

এ সময় জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ এবং উচ্চপদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Share The News

Leave a Reply

Your email address will not be published.