ভারতের কলকাতা বন্দরের জেটিতে ডুবে গেল বাংলাদেশের জাহাজ

অর্থনীতি জাতীয় প্রচ্ছদ শিল্প প্রতিষ্ঠান হ্যালোআড্ডা

ভারতের কলকাতা বন্দরের জেটিতে কন্টেইনারবাহী বাংলাদেশের পতাকাবাহী একটি জাহাজ কাত হয়ে ডুবে গেছে।এমভি মেরিন ট্রাস্ট-১ জাহাজটি বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে শ্যামা প্রসাদ মুখার্জী বন্দরের একটি জেটিতে (সাবেক কলকাতা বন্দর) কন্টেইনার বোঝাই করার সময় কাত হয়ে যায়।

বাংলাদেশি এজেন্ট ম্যাঙ্গোলাইন শিপিং লিমিটেডের ম্যানেজার হাবীবুর রহমান গণমাধ্যমকে বলেন, কন্টেইনার নিয়ে শুক্রবার চট্টগ্রাম বন্দরের উদ্দেশ্যে যাত্রা করার কথা ছিল জাহাজটির।কন্টেইনার লোড করার সময় জাহাজ কাত হয়ে ডুবে যায়। জাহাজটি উদ্ধারে স্থানীয়ভাবে উদ্যোগ নেওয়া হয়েছে।জাহাজে থাকা নাবিকরা সবাই নিরাপদে আছেন।

মেরিন ট্রাস্ট লিমিটেডের মালিকানাধীন এমভি মেরিন ট্রাস্ট-১ কোস্টাল এগ্রিমেন্টের আওতায় ভারত ও বালাদেশের মধ্যে পণ্য পরিবহণ করে থাকে। গতকাল (বুধবার) বিকালে জাহাজটি চট্টগ্রাম বন্দর থেকে কলকাতা বন্দরে পৌঁছায়।

এদিকে ভারতীয় সংবাদমাধ্যম পিটিআই তাদের খবরে জানিয়েছে, বন্দরের নেতাজি সুভাষ ডকে ১৬৫টি কন্টেইনার তোলার পরই জাহাজটি কাত হয়ে একপাশ ডুবে যায়। সেখান থেকে বেশ কয়েকটি কন্টেইনার তখন নদীতে পড়ে ভাসতে থাকে। এ ছাড়া বেশ কয়েকটি কন্টেইনার ডুবে যায়।

৮৩ মিটার দৈর্ঘ্যের জাহাজটি বিশ ফুট দৈর্ঘ্যের ২৪৪টি কন্টেইনার বহন করতে সক্ষম।

Share The News

Leave a Reply

Your email address will not be published.