ভারতে হোটেলের তিনতলা থেকে পড়ে রুশ ধনকুবেরের মৃত্যু

আন্তর্জাতিক পুরুষ পুরুষ অধিকার প্রচ্ছদ হ্যালোআড্ডা

ভারতের ওডিশা রাজ্যের রায়াগাাদা জেলায় একটি হোটেলের তিনতলা থেকে পড়ে পাভেল আনতভ নামের এক রুশ ধনকুবেরের মৃত্যু হয়েছে। গত শনিবার এ ঘটনা ঘটে বলে জানিয়েছে ভারতীয় পুলিশ। এর দুই দিন আগে আনতভের ৬৫তম জন্মদিনে মৃত্যু হয় তাঁর বন্ধু ভ্লাদিমির বুদানভের। বুদানভ ভারতে আনতভের ভ্রমণসঙ্গী ছিলেন। খবর সিএনএনের।

আনতভের মৃত্যুর বিষয়ে ওডিশার জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা বিবেকানন্দ শর্মা মঙ্গলবার বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তিনি আত্মহত্যা করেছেন। তবে তাঁর ময়নাতদন্তের প্রতিবেদন এখনো হাতে আসেনি। এটা অস্বাভাবিক মৃত্যুর ঘটনা হিসেবে নথিবদ্ধ করা হয়েছে। আর আনতভের বন্ধু বুদানভের মৃত্যু হয়েছে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে। আগের থেকেই হৃদ্‌রোগে ভুগছিলেন ৬১ বছর বয়সী এই ব্যক্তি।

পাভেল আনতভ রাশিয়ার একজন ব্যবসায়ী। এ ছাড়া তিনি পশ্চিম রাশিয়ার ভ্লাদিমির অঞ্চলের আঞ্চলিক পার্লামেন্টের একজন সদস্য ছিলেন। ২০১৮ সালে মার্কিন সাময়িকী ফোর্বসের করা রাশিয়ার ১০০ জন শীর্ষ ধনী সরকারি কর্মকর্তার তালিকায় ছিলেন তিনি। সে বছর তাঁর মোট আয় ছিল ১৪ কোটি ডলার।

চলতি বছরে জুনে হোয়াটসঅ্যাপে ইউক্রেন যুদ্ধবিরোধী একটি স্ট্যাটাস দিয়ে বিতর্কে জড়ান আনতভ। পরে অবশ্য ওই স্ট্যাটাস মুছে দিয়ে তিনি দাবি করেন, সেটি ছিল ‘দুর্ভাগ্যজনক ভুল এবং প্রযুক্তিগত ত্রুটি’। একই সঙ্গে তিনি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের প্রতি সমর্থন জানান।

এদিকে দুই রুশ নাগরিকের মৃত্যুর বিষয়টি নিয়ে ভারতে রাশিয়ার দূতবাসের সঙ্গে যোগাযোগ করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তা বিবেকানন্দ শর্মা। তিনি বলেন, মারা যাওয়া দুই ব্যক্তির শেষকৃত্য সম্পন্ন করার অনুমতি দেওয়া হয়েছে।

বিষয়টি নিয়ে কলকাতায় রাশিয়ার কনসাল জেনারেল আলেক্সি ইদামকিন রুশ সংবাদমাধ্যম আরআইএ নভোস্তিকে বলেন, ‘রাশিয়ার দুই নাগরিকের মৃত্যুর বিষয়টি আমরা ওয়াকিবহাল আছি। আমরা দুজনের পরিবারের সঙ্গে যোগাযোগ রেখে চলেছি। ভারতের যে শহরে এ ঘটনা ঘটেছে সেখানের পুলিশের সঙ্গেও কথা হচ্ছে।’

আরো পড়ুন : রংপুর সিটি করপোরেশন নির্বাচনে জাপার প্রার্থী মোস্তাফিজার রহমান জয়ী

Share The News

Leave a Reply

Your email address will not be published.