মহানবী (সা.)-কে অবমাননার প্রতিবাদে মুসলিমদের বিক্ষোভ থামাতে বললেন ভারতের ইসলামি নেতারা

আন্তর্জাতিক জনদুর্ভোগ ধর্ম প্রচ্ছদ মুক্তমত হ্যালোআড্ডা

ভারতে মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে অবমাননার প্রতিবাদে মুসলিমদের বিক্ষোভ বন্ধ করার আহ্বান জানিয়েছেন দেশটির ইসলামি দলের নেতা ও আলেমরা। সম্প্রতি মহানবী (সা.)-কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নূপুর শর্মাসহ শীর্ষস্থানীয় দুই নেতা অবমাননাকর মন্তব্য করেন। এ নিয়ে ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশে প্রতিবাদ-বিক্ষোভ হচ্ছে। খবর এনডিটিভি অনলাইনের।

মহানবী (সা.)-কে নিয়ে মন্তব্যের জেরে গত সপ্তাহে ভারতের মুসলিম সম্প্রদায়ের বিক্ষোভ সহিংসতায় রূপ নেয়। এমন প্রেক্ষাপটে ইসলামি শীর্ষ নেতারা এ আহ্বান জানালেন। সহিংসতার ঘটনায় দুজন নিহত, পুলিশসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন।

ভারতের ইসলামভিত্তিক রাজনৈতিক দল জামায়াত-ই-ইসলামি হিন্দের জ্যেষ্ঠ নেতা মালিক আসলাম বলেছেন, কেউ যখন ইসলাম নিয়ে সমালোচনা ও হেয় মন্তব্য করেন, তখন প্রত্যেক মুসলমানের ঐক্যবদ্ধ থাকা প্রয়োজন। একই সঙ্গে এ ধরনের সংকটময় মুহূর্তে শান্তি বজায় রাখাও দরকার।

মহানবী (সা.)-কে অবমাননাকর মন্তব্য করার প্রায় দুই সপ্তাহ পর নূপুরের বিরুদ্ধে মামলা করা হয়। সাময়িক বহিষ্কারও করা হয় তাঁকে দল থেকে। একই অভিযোগে বিজেপির দিল্লি শাখার তৎকালীন গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দালের নামও রয়েছে। তাঁকেও স্থায়ীভাবে দল থেকে বহিষ্কার করেছে বিজেপি।

বিক্ষোভ ও সহিংসতার ঘটনায় ভারতের বিভিন্ন প্রদেশ থেকে চার শতাধিক মানুষকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আরো পড়ুন : ডিপোতে অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ৯ দিন পর আরেক ব্যক্তির দেহাবশেষ উদ্ধার

Share The News

Leave a Reply

Your email address will not be published.