মিউজিক ফেস্টের এক মঞ্চে দেশ সেরা ১৬ ব্যান্ড

প্রচ্ছদ বিনোদন সংগীত

এক সঙ্গে একাধিক ব্যান্ডের পারফর্ম পছন্দকারী সংগীতপ্রেমীদের জন্য বছরের সবচেয়ে বড় আয়োজন চলছে রাজধানীর আর্মি স্টেডিয়ামে। শুক্রবার ২ ডিসেম্বও সেখানের মঞ্চে পারফর্ম করছে দেশ সেরা ১৬টি ব্যান্ড দল।

দেশের ব্যান্ডসংগীতের যারা ভক্ত, তারা বছরের পর বছর যেমন কনসার্টের জন্য প্রতীক্ষায় থাকেন- তেমন একটি কনসার্ট হচ্ছে ‘বামবা-চ্যানেল আই ব্যান্ড মিউজিক ফেস্ট ২০২২’-পাওয়ার্ড বাই গান বাংলা আয়োজিত। যেখানে পারফর্ম করছেন বাংলাদেশের ব্যান্ড সংগীতের ইতিহাসে সবচেয়ে শ্রোতাপ্রিয়তা পাওয়া দলগুলো।

দেশে আয়োজিত কনসার্টগুলোর মধ্যে এমন লাইন আপকে বিরল ঘটনা বলছেন সংগীতপ্রেমীরা। কে নেই এ কনসার্টে। দেশ সেরা নগর বাউল থেকে শুরু করে মাইলস, ওয়ারফেইজ, সোলস, রেঁনেসা, ফিডব্যাক। আছে অর্থহীন, মাকসুদ ও ঢাকা, অবসকিউর, দলছুট, আর্টসেল, শিরোনামহীন, ভাইকিং, ক্রিপটিক, ফেইট, পেন্টাগন ও পাওয়ারসার্জ এর মতো দলগুলো। স্বভাবতই কনসার্টটি নিয়ে শ্রোতা দর্শকের উত্তেজনা চরমে। অগ্রিম টিকেট পেতেও লক্ষ্য করা গেছে দর্শকের হুড়োহুড়ি। আয়োজনটির প্রকল্প পরিচালক ইজাজ খান স্বপন জানিয়েছেন, নির্ধারিত সময়েই আর্মি স্টেডিয়ামের গেট ওপেন করে দেয়া হয়েছে। দুপুর থেকেই শুরু হয়েছে। কনসার্ট চলবে মধ্যরাত পর্যন্ত।

বাংলা ব্যান্ড সংগীতের অবিস্মরণীয় একটি নাম আইয়ুব বাচ্চু। সব সময় বাংলা সংগীতের অগ্রযাত্রা নিয়ে ভাবতেন আপাদমস্তক সংগীতের এই মানুষটি। বিশেষ করে বাংলা ব্যান্ড সংগীতকে বিশ্বদরবারে পৌঁছে দিতে তিনি ছিলেন অগ্রগামীদের একজন। তার সেই ভাবনার সূত্রেই প্রায় ৯ বছর আগে কিংবদন্তী এই মিউজিশিয়ান প্রস্তাবনা রাখেন চ্যানেল আই এর ব্যবস্থপনা পরিচালক ফরিদুর রেজা সাগর এর কাছে। দাবি করেন প্রতি বছর ১ ডিসেম্বর দেশের সেরা ব্যান্ডগুলোর উপস্থিতিতে চ্যানেল আই প্রাঙ্গণে যেন কনসার্ট হয় এবং দিনটিকে যেন ‘ব্যান্ড মিউজিক ডে’ হিসেবে চিহ্নিত করা হয়। তার এই পরিকল্পনাকে বাস্তবায়ন করার জন্য গত ৯ বছর ধরে চ্যানেল আই প্রাঙ্গণে ১ ডিসেম্বর পালিত হচ্ছে ‘ব্যান্ড মিউজিক ডে এবং কনসার্ট’। ব্যান্ড সংগীত নিয়ে আইয়ুব বাচ্চুর দেখা সেই স্বপ্ন এখন আরও বিশালতায়। চলতি বছর থেকে আরও বৃহৎ পরিসরে অনুষ্ঠিত হচ্ছে এই ব্যান্ড মিউজিক ফেস্ট। বাংলা ব্যান্ড মিউজিক নিয়ে আইয়ুব বাচ্চুর স্বপ্ন এবং চ্যানেল আইয়ের সেই উদ্যোগের সাথে এবার যুক্ত হলো বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ড এসোসিয়েশন (বামবা)।

‘বামবা-চ্যানেল আই ব্যান্ড মিউজিক ফেস্ট ২০২২’ পাওয়ার্ড বাই গান বাংলা এর আয়োজক চ্যানেল আই এবং বামবা। ইভেন্ট পরিচালনা করছেন ব্র্যান্ডমিথ কমিউনিকেশন, সেট নির্মাণ ও আলো নিয়ন্ত্রণ করছেন মুকিমস্ ক্রিয়েশন, সাউন্ড নিয়ন্ত্রণ করছেন-সাউন্ড এ্যাম্বেসি, পুরো অনুষ্ঠানটি ধারণ করছে চ্যানেল আই। আয়োজকরা জানান, ২ ডিসেম্বর আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত দেশের সবচেয়ে বড় কনসার্ট উপভোগ করতে প্রবেশে মূল্য রাখা হয়েছিল ৫০০ টাকা। আগ্রহীরা িি.িমবঃংবঃৎড়পশ.পড়স এর ওয়েব সাইটে লগ-ইন করে টিকেট সংগ্রহ করেছে।

আরো পড়ুন : ১০ ডিসেম্বর সারা দেশে নেতাকর্মীরা পাহারায় থাকবেন

 

Share The News

Leave a Reply

Your email address will not be published.