মুশফিকের মতে সাকিবের আউট 

খেলাধুলা পুরুষ প্রচ্ছদ মুক্তমত

এমন নয় যে সাকিব আল হাসান খুব ছন্দে ছিলেন। আগের ৪ ম্যাচে মোটে রান করেছেন ৪৪। আজ পাকিস্তানের বিপক্ষে দলের সবচেয়ে প্রয়োজনের সময়েও ব্যাট হাতে ব্যর্থ সাকিব। তবে তাঁর সেই ব্যর্থতা চাপা পড়ে গেছে বিতর্কে।

বিতর্ক উঠেছে তাঁরই আউটটি নিয়ে। ইনিংসের ১১তম ওভারে পাকিস্তানের লেগ স্পিনার শাদাব খানের বলে এলবিডব্লু হয়ে ফিরেছেন বাংলাদেশের অধিনায়ক।

সৌম্য সরকারের আউটের পর মুখোমুখি হওয়া প্রথম বলে শাদাবকে ডাউন দ্য উইকেটে গিয়ে মারতে চেয়েছিলেন সাকিব। শটটি ঠিকভাবে খেলতে পারেননি।

আম্পায়ার আঙুল তুলে জানিয়ে দেন সাকিব এলবিডব্লু আউট। সাকিব রিভিউ নেন। কিন্তু টেলিভিশন রিপ্লেতে দেখা যায়, বলটি সাকিবের বুটে লাগার আগে তাঁর ব্যাট ছুঁয়ে গিয়েছিল। প্রযুক্তির সাহায্য নিয়েও সঠিক সিদ্ধান্ত দিতে পারেননি টিভি আম্পায়ার ল্যাংটন রুসেরে। আউটের সিদ্ধান্ত বহাল রাখেন জিম্বাবুয়ের এই আম্পায়ার।

টিভি আম্পায়ারের সিদ্ধান্তে মাঠেই বিস্ময় প্রকাশ করেন সাকিব। বিস্মিত হন অ্যাডিলেড ওভালের প্রেসবক্স ও ধারাভাষ্যকক্ষে থাকা সাংবাদিক–ধারাভাষ্যকারেরাও। কিছুক্ষণের মধ্যেই সাকিবের আউটের ভিডিও দৃশ্যটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। আউটের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তোলেন নেটিজেনরা। অস্ট্রেলিয়ার সাবেক কোচ টম মুডি, ভারতের সাবেক ক্রিকেটার আকাশ চোপড়াসহ অনেকেই এ নিয়ে টুইট করেন।

বাংলাদেশের উইকেটকিপার মুশফিকুর রহিমও এই আউটের সিদ্ধান্ত মেনে নিতে পারেননি। অসন্তুষ্টি নিয়ে বাংলাদেশ দলের সাবেক অধিনায়কও টুইটারের আশ্রয় নেন। ব্যঙ্গ করে তিনি লিখেছেন, ‘টিভি আম্পায়ারের দারুণ সিদ্ধান্ত।’ সঙ্গে জিব কেটে হাসির ইমোজি ব্যবহার করেন তিনি।

আরো পড়ুন : দ্বিপক্ষীয় নানা বিষয়ের পাশাপাশি বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন চায় যুক্তরাষ্ট্র

Share The News

Leave a Reply

Your email address will not be published.