‘মেড ইন ইন্ডিয়া’ লেখা গুলির চালানের গন্তব্য কোথায় ছিল ?

অনুসন্ধানী ক্রাইম নিউজ প্রচ্ছদ

সিলেট ব্যুরো: ‘মেড ইন ইন্ডিয়া’ লেখা গুলির চালান কে বা কারা সিলেটে নিয়ে আসছিলো সেটি খুঁজে বের করতে চেষ্টা চালাচ্ছে পুলিশ । ‘মালিকহীন’ এসব গুলি রয়েছে এখন পুলিশের জিম্মায়। তবে এ গুলি চালানের গন্তব্য কোথায় ছিল,বাসে কে বা কারা উঠিয়েছে নানা প্রশ্ন দেখা দিয়েছে জনমনে।
পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার (৭ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে সিলেটের বটেশ্বর এলাকায় একটি যাত্রীবাহী বাস (সিলেট-ব ১১-০১৪১) থামিয়ে তল্লাশি চালায় এসএমপি’র শাহপরান থানা পুলিশ। বাসটি গোয়াইনঘাট উপজেলার জাফলং থেকে সিলেট শহরগামী ছিল। এসময় শটগানের ১০৫টি গুলি উদ্ধার করে পুলিশ। গুলিগুলো বাসের নিচ দিকে মালামাল রাখার জায়গায় একটি থলের মধ্যে আলাদা দুটি বক্সে রাখা ছিল। গুলিগুলোর মোড়কে ‘মেড ইন ইন্ডিয়া’ লেখা।

প্রথমে ঘটনাস্থলেই বাসের সবাইকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। পরে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য বাসের চালক, সহকারী ও যাত্রীসহ সাতজনকে শাহপরাণ থানায় নিয়ে যাওয়া হয়। তবে জিজ্ঞাসাবাদ শেষে প্রাথমিকভাবে গুলির চালানের সঙ্গে এদের সম্পৃক্ততা না পাওয়ায় নাম-ঠিকানা ও মোবাইল ফোন নাম্বার রেখে রাত ১০টার দিকে তাদের ছেড়ে দেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আনিসুর রহমান বলেন- গুলিগুলোর মোড়কে ‘মেড ইন ইন্ডিয়া’ লেখা আছে। এসব গুলি শটগানে ব্যবহার করা হয়। তবে মালিককে পাওয়া যায়নি। মালিককে চিহ্নিত করতে তদন্তের পাশাপাশি অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য সাতজনকে থানায় নিয়ে আসা হয়েছিলো। তবে জিজ্ঞাসাবাদ শেষে তাদের ছেড়ে দেওয়া হয়েছে। গুলির চালানের সঙ্গে তাদের সম্পৃক্ততা প্রাথমিকভাবে পাওয়া যায়নি। তবে তাদের নাম-ঠিকানা ও ফোন নাম্বার রাখা হয়েছে। প্রয়োজনে পরবর্তীতে তাদের ফের জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হবে।

আরো পড়ুন: জেনে নিন ইসলামের ইতিহাস পাঠের মূলনীতিগুলো

 

Share The News

Leave a Reply

Your email address will not be published.