যথাযথভাবে দিনাজপুরে মহান মে দিবস পালিত

জাতীয় প্রচ্ছদ লাইফ স্টাইল হ্যালোআড্ডা

শাহ্ আলম শাহী, দিনাজপুর থেকেঃ দিনাজপুরে জেলা প্রশাসন,আঞ্চলিক শ্রম দপ্তর এবং বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃত্বে যথাযথভাবে পালিত হয়েছে,মহান মে দিবস’২০২২।
দিবসটি উপলক্ষে সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসক চত্বর থেকে একটি বণার্ঢ্য র‌্যালী বের হয়। পরে ‘শ্রমিক-মালিক একতা, উন্নয়নের নিশ্চয়তা’ এই প্রতিবাদ্য নিয়ে অনুষ্ঠিত হয় মে দিবসের আলোচনা সভা। অনুষ্ঠানে প্রধান অতিধি ছিলেন,জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।

বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন,জেলা প্রশাসক খালিদ মোহাম্মদ জাকী ও পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন (বিপিএম এবং পিপিএম বার)।
অনুষ্ঠানে,শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এস.এম.খালেকুজ্জামান রাজু, জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মো.আলাউদ্দিন,অটো-বাইক শ্রমিক এসোসিয়েশনের সাধারণ সম্পাদক রাজু আহম্মেদ সহ অন্যরা বক্তব্য রাখেন।

বক্তারা বলেন,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন শোষিত, বঞ্চিত ও মেহনতি মানুষের অধিকার আদায়ের জন্য সংগ্রাম করেছেন। শোষণহীন সমাজ প্রতিষ্ঠার উদ্দেশ্যে তিনি ১৯৭২ সালে শ্রমনীতি প্রণয়ন করেন। তিনি পরিত্যক্ত কল-কারখানা জাতীয়করণ করে দেশের অর্থনীতিকে শক্তিশালী এবং শ্রমিকদের ন্যায্য অধিকার নিশ্চিত করেছিলেন।তারই সুযোগ্য কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তথা বর্তমান আওয়ামী লীগ সরকার দেশের শ্রমজীবী মানুষের জীবন-মান উন্নয়ন ও কল্যাণে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছে।

শাহ্ আলম শাহী, দিনাজপুর থেকে।

আরো পড়ুন : এশিয়া উপ মহাদেশের সর্ববৃহৎ ঈদুল ফিতরের জামাতের প্রস্তুতি সমন্ন

Share The News

Leave a Reply

Your email address will not be published.