শিনজো আবের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক জাতীয় প্রচ্ছদ রাজনীতি হ্যালোআড্ডা

জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবে গুলিবিদ্ধ হয়ে মৃত্যুবরণ করার ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (৮ জুলাই) শিনজো আবে চিকিৎসাধীন অবস্থায় দেশটির একটি হাসপাতালে মারা যান। স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে বিবিসির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে, স্থানীয় সময় সকাল সাড়ে ১১টায় জাপানের পশ্চিমাঞ্চলের নারা শহরে বক্তব্য দেওয়ার সময় পেছন থেকে গুলি করা হয় ৬৭ বছর বয়সী শিনজো অ্যাবেকে। তিনি তখন একটি রেলস্টেশনের বাইরে বক্তব্য দিচ্ছিলেন।

ক্ষমতাসীন লিবারেল ডেমোক্রেটিক পার্টির একটি সূত্র জানিয়েছে, গুলিবিদ্ধ হওয়ার পর শিনজো অ্যাবের গলা থেকে রক্তপাত হয়। পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবে’র মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

এক শোকবার্তায় পররাষ্ট্রমন্ত্রী বলেন, শিনজো আবে আমার ঘনিষ্ঠজন ছিলেন এবং তিনি বাংলাদেশেরও বন্ধু ছিলেন। ড. মোমেন শিনজো আবে’র উপর গুলি চালানোর ঘটনা অত্যন্ত ন্যাক্কারজনক উল্লেখ করে বলেন, তাঁর মৃত্যুতে জাপানের জনগণ এক অসাধারণ নেতাকে হারালো, একইসাথে বাংলাদেশ হারালো তার একজন অকৃত্রিম বন্ধুকে। তিনি শিনজো আবে’র বিদেহী আত্মার চিরশান্তি কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্য এবং জাপানের জনগণের প্রতি গভীর সমবেদনা জানান।

আরো পড়ুন : ২৪ কিলোমিটার তীব্র যানজটে ভোগান্তিতে হাজার হাজার যাত্রী

Share The News

Leave a Reply

Your email address will not be published.