শিশু আলিনার মাথা উদ্ধার করল পিবিআই

ক্রাইম নিউজ প্রচ্ছদ শিশু অধিকার শিশু/কিশোর হ্যালোআড্ডা

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে অপহরণের পর খুন হওয়া শিশু আলিনা ইসলাম আয়াতের লাশের আরেকটি অংশ উদ্ধার করা হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল ১০টার দিকে নগরের বন্দরটিলার আকমল আলী ঘাটসংলগ্ন স্লুইসগেট এলাকা থেকে আলিনার মাথা উদ্ধার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

ঘটনাস্থল থেকে পিবিআই চট্টগ্রামের পরিদর্শক মুস্তাফিজুর রহমান চৌধুরী বলেন, তাঁরা টানা ছয় দিন ধরে তল্লাশি কার্যক্রম চালাচ্ছেন। আজ সকালে পিবিআইয়ের একটি দল ঘটনাস্থলে গেলে স্থানীয় জেলেরা একটি মাথা দেখতে পাওয়ার কথা জানান। পরে মাথাটি উদ্ধার করে আলিনার পরিবারকে খবর দেওয়া হয়। পরিবার নিশ্চিত করেছে মাথাটি আলিনারই।

গতকাল বুধবার বিকেলে একই এলাকা থেকে আলিনার দুটি পা উদ্ধার করা হয়েছিল।
গত ১৫ নভেম্বর নিখোঁজ হয় আলিনা। নিখোঁজের ১০ দিন পর পরিবারের সদস্যরা জানতে পারেন, ৫ বছরের শিশু আলিনাকে হত্যা করে ছয় টুকরা করে ফেলে দেওয়া হয়েছে।

নগরের ইপিজেড থানার বন্দরটিলা এলাকায় আলিনাদের বাসা। তার বাবা সোহেল রানা। তিনি স্থানীয় একটি মুদিদোকানের মালিক। বাসার পাশের একটি মক্তবে পড়তে যাওয়ার সময় আলিনাকে অপহরণ করা হয়েছিল।

পুলিশ বলছে, মুক্তিপণ আদায়ের জন্য আলিনাকে অপহরণ করেছিলেন তাদের বাসার ভাড়াটিয়া আবির মিয়া (১৯)।

আবিরের বাবা ভ্যানচালক আজহারুল ইসলাম। তাঁরা আলিনাদের বাসায় ভাড়া থাকেন। ২৫ নভেম্বর আবিরকে গ্রেপ্তারের পর তিনি খুনের কথা পুলিশের কাছে স্বীকার করেন। তার চার দিন পর আলিনার লাশের অংশ উদ্ধার করে পিবিআই।

পিবিআই বলছে, ছয় থেকে সাত লাখ টাকা মুক্তিপণ দাবি করার পরিকল্পনা ছিল আবিরের। অপহরণের পর শিশুটি চিৎকার করলে তাকে গলা টিপে হত্যা করে আবির। পরে তার লাশ ছয় টুকরা করে ফেলে দেন তিনি।

মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই চট্টগ্রাম মেট্রো পরিদর্শক মনোজ দে বলেন, আবির ও তাঁর মা-বাবাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ চলছে।

আরো পড়ুন : আজ ১ ডিসেম্বর; আজকের দিনে জন্ম-মৃত্যুসহ যত ঘটনা

Share The News

Leave a Reply

Your email address will not be published.