শুদ্ধ সংগীতচর্চা প্রসারে বেঙ্গল শিল্পালয়ে শুরু হয়েছে ‘প্রাণের খেলা’ ও ‘সুনাদ’

প্রচ্ছদ বিনোদন সংগীত

নিজস্ব প্রতিবেদক : শুদ্ধ সংগীতচর্চা প্রসারে বেঙ্গল শিল্পালয়ে শুরু হয়েছে তিন দিনের গানের আয়োজন ‘প্রাণের খেলা’ ও ‘সুনাদ’। বৃহস্পতিবার আসরের প্রথম সন্ধ্যায় ‘প্রাণের খেলা’য় লোকগান পরিবেশন করেন নবনীতা চৌধুরী ও মহিতোষ কুমার।

মহিতোষ কুমার পরিবেশন করেন ‘কালার প্রেমে এত জ্বালা’, ‘ডাকলে কি আর প্রাণ জুড়াবে রে’, ‘আমি কি রূপ হেরিনু মধুর মূর্তি’ গানগুলো। নবনীতা চৌধুরী গেয়ে শোনান ‘এমন মানবসমাজ’, ‘বাড়ির কাছে আরশিনগর’, ‘এমন সৌভাগ্য আমার’, ‘কুঞ্জের মাঝে কে গো’ গানগুলো। পুরো আয়োজনটি বেঙ্গল ফাউন্ডেশনের ফেসবুক চ্যানেলে সরাসরি দেখানো হয়।

আসরের দ্বিতীয় ও তৃতীয় দিন শুক্র ও শনিবার ‘সুনাদ’–এ শাস্ত্রীয় সংগীত পরিবেশন করবেন বেঙ্গল পরম্পরা সংগীতালয়ের শিক্ষার্থীরা। এসরাজ ও সারেঙ্গিতে যন্ত্রসংগীত পরিবেশন করবেন শুক্লা হালদার, ইসমাত আরা, শৌণক দেবনাথ। ধ্রুপদিতে লুম্বিনী, ঋদ্ধি, স্বরনিকা, তবলায় এম জে জে ভুবন। খেয়াল পরিবেশন করবেন সুপ্রিয়া দাশ।

আসরের শেষ দিন শনিবার খেয়াল পরিবেশন করবেন নদী, অনিয়া, সুহা, সুদর্শন, অপূর্ব, অর্ণব ও ধ্রুব। সেতারে যন্ত্রসংগীত পরিবেশন করবেন জাহাঙ্গীর আলম, ধ্রুপদিতে অভিজিৎ কুণ্ডু, তবলায় সজীব বিশ্বাস।

মহিতোষ কুমার মণ্ডল ২০১৮ সালে ছায়ানট সংগীত বিদ্যায়তন থেকে লোকসংগীতে প্রথম মানে উত্তীর্ণ হন। বর্তমানে ছায়ানটে শিক্ষকতা করছেন তিনি। অনন্যা শীর্ষ দশ পুরস্কারে সম্মানিত নবনীতা চৌধুরী বর্তমানে ব্র্যাকের পরিচালক হিসেবে নিয়োজিত।

আরো পড়ুন : শরীর সুস্থ রাখতে নিরাপদ খাদ্যের বিকল্প নেই

Share The News

Leave a Reply

Your email address will not be published.