শেখ রাসেলের জন্মদিনে অবন্তী সিঁথির ‘ভোরের আকাশ‘

প্রচ্ছদ বিনোদন সংগীত

বিনোদন প্রতিবেদক: শেখ রাসেলের ৫৯তম জন্মদিন উপলক্ষে তৈরী ভোরের আকাশ‘ শিরোনামের একটি গানে কণ্ঠ দিয়েছেন শিষপ্রিয়াখ্যাত কণ্ঠশিল্পী অবন্তী সিঁথি । গানটি সুর ও সংগীত করেছেন সুমন কল্যাণ।

১৬ অক্টোবর (রবিবার) সন্ধ্যায় মগবাজারের ডি স্টেশন স্টুডিওতে গানটির কণ্ঠ ধারণের কাজ শেষ হয়।

তোমার হাসিতে পৃথিবী হাসে দুঃখ মুছে যাই/ তোমার চোখে স্বপ্ন আগামীর শিশুরা দেখতে পাই-এমন কথার গানটি লিখেছেন সুজন হাজং।

গান প্রসঙ্গে গীতিকার সুজন হাজং বলেন, শেখ রাসেল আমাদের কাছে আবেগ ও ভালবাসার নাম। শিশুরা যেন আনন্দে বাঁচে, একটি সুন্দর আগামীর স্বপ্ন দেখে এটিই আমাদের প্রার্থনা। গানটিতে শিশুদের কাছে রাসেলকে ভোরের আকাশ হিসেবে উপস্থাপন করেছি। আমার বিশ্বাস এই ভোরের আকাশ দেখেই একদিন শিশুরা পৃথিবীর আলোয় বেড়ে উঠবে।

অবন্তী সিঁথি বলেন, শেখ রাসেলকে নিয়ে গাওয়া এটিই আমার প্রথম গান। গানটির কথা ও সুর চমৎকার। আনন্দ ও উচ্ছ¡স নিয়ে গানটিতে কণ্ঠ দিয়েছ । আশা করি গানটি সবাই সব সহজে গাইতে পারবে।

সুমন কল্যাণ বলেন, শেখ রাসেলের হাস্যজ্জল মুখচ্ছবি যেন আমরা প্রতিটি শিশুদের মাঝে দেখতে পাই। এই গানটি তার প্রয়াস।

এর আগে সুজন হাজংয়ের লেখা বঙ্গবন্ধুকে নিয়ে ‘মুক্তির সংগ্রাম‘ ও বঙ্গমাতাকে নিয়ে ‘আমাদের বঙ্গমাতা‘ শিরোনামের দুটি গান গেয়ে বেশ প্রশংসিত হয়েছেন অবন্তী সিঁথি।

অন্যুদকে ইতিমধ্যে শেখ রাসেলকে নিয়ে সুজন হাজংয়ের লেখা চারটি গান প্রকাশিত হয়েছে। চারটি গানে কণ্ঠ দিয়েছেন ফাহমিদা নবী, মুহিন খান, সুমন কল্যাণ ও সুস্মিতা সাহা।

‘ভোরের আকাশ‘ শিরোনামের গানটি ১৮ অক্টোবর শেখ রাসেলের ৫৯তম জন্মদিন উপলক্ষে গীতিকার সুজন হাজংয়ের ব্যক্তিগত ইউটিউব চ্যানেলে প্রকাশিত হবে।

আরো পড়ুন : আজ ১৭ অক্টোবর; আজকের দিনে জন্ম-মৃত্যুসহ যত ঘটনা

Share The News

Leave a Reply

Your email address will not be published.