সিলেটে ‘উদ্যোক্তা’ মেলায় ডিসি

তথ্য-প্রযুক্তি প্রচ্ছদ সফলতার গল্প হ্যালোআড্ডা

কাওছার আহমদ, সিলেট : সিলেটের জেলা প্রশাসক মজিবুর রহমান বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইর্য়ক ও যুক্তরাজ্যের লন্ডন শহর সহ বিশ্বের বিভিন্ন জায়গায় সিলেট অঞ্চলের প্রচুর মানুষ নানাভাবে উদ্যোক্তা হিসেবে প্রতিষ্ঠিত রয়েছে। লন্ডন শহরের কথা সিলেটী ছাড়া কল্পনাই করা যায়না। তিনি গতকাল শনিবার দুপুর ১ টায় নগরীর দক্ষিণ সুরমাস্থ একটি কমিউনিটি সেন্টারে শেভরনের সহযোগিতায় এবং আই ডি ই’র উদ্যোগে উদ্যোক্তা মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

কদিনব্যাপি অনুষ্ঠিত এ মেলায় তিনি আরো বলেন, ১৯৭৯ সালে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর যখন সিলেটে এসেছিলেন তখন তিনি উদ্যোক্তার হওয়ার আহবান জানিয়েছিলেন। অবশ্য এর অনেক আগে থেকে এ অঞ্চলের মানুষ নানা ভাবে উদ্যোক্তা ছিল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে এদেশের মানুষের ভাগ্যের পরিবর্তন হয়েছে। আজ দেশের মানুষ অনেকটা স্বনির্ভর। স্বচ্ছলভাবে দিন যাপন করতে পারছে।

আ ডি ই’র কর্মকর্তা আফজাল হোসেন ভুইয়ার পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. মোবারক হোসেন,শেভরন কর্মকর্তাদের মধ্যে বাংলাদেশের সোসাল ইনভেস্টম্যান্ট ম্যানেজার তুষারুজ্জামান খন্দকার,জালালাবাদ ও শ্রীমঙ্গল গ্যাসফিল্ডের শেভরনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সমীলবরণ দাস,সিনিয়র সোসাল ইনভেস্টমেন্ট এডভাইজার ডি বওর বর্ন, হাব ম্যানেজার টিফানি উইঞ্চ বায়েস্ট,ফিল্ড কর্পোরেট এফেয়ার্স ম্যানেজার হাসান ইমমি আকান প্রমুখ। এছাড়াও সফল উদ্যোক্তাদের মধ্যে নিজেদের অভিজ্ঞতার আলোকে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন আলীম ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান আলীমুস সাদাত চৌধুরী,আউশকান্দি সংগঠনের কাজী সেলিম ও খাদিম নগর এলাকার রীপা বেগম। অনুষ্ঠানের শুরুতে স্বাগতিক বক্তব্য রাখেন আ ই ডি’র এভিডেন্স এন্ড এনালাইটিকস এক্সপার্ট পারমিতা দত্ত।

আরো পড়ুন : গোমস্তাপুরে অন্তঃসত্ত্বা গৃহবধূর মরদেহ উদ্ধার, অভিযোগে স্বামী আটক

Share The News

Leave a Reply

Your email address will not be published.