স্নাতক প্রথম বর্ষে ভর্তির দ্বিতীয় মেধাতালিকা প্রকাশ করল ইসলামী বিশ্ববিদ্যালয়

প্রচ্ছদ শিক্ষা হ্যালোআড্ডা

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তির দ্বিতীয় মেধাতালিকা ও মাইগ্রেশনের তালিকা প্রকাশিত হয়েছে। এ মেধাতালিকায় ‘এ’ ইউনিটে ৯৪৮ জন, ‘বি’ ইউনিটে ৬০৮ জন এবং ‘সি’ ইউনিটে ৪৩২ জন স্থান পেয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এই মেধাতালিকা প্রকাশ করা হয়।
আইসিটি সেল সূত্রে জানা যায়, তিন ইউনিটে সর্বনিম্ন ‘এ’ ইউনিটে ৮১.৭৫, ‘বি’ ইউনিটে ৭৯.১৩ এবং ‘সি’ ইউনিটে ৮১.২৮ পয়েন্ট পাওয়া ভর্তিচ্ছুরা স্থান পেয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২১-২০২২ শিক্ষাবর্ষে জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর প্রাথমিক ভর্তি প্রক্রিয়া আগামী ১৮-২১ নভেম্বর রাত ১২টার মধ্যে জিএসটির ওয়েবসাইটে প্রবেশ করে প্রাথমিক ভর্তি আবেদন সম্পন্ন করতে হবে। ভর্তিচ্ছুরা স্ব স্ব বিশ্ববিদ্যালয়ের প্রস্তুতকৃত মেধাক্রম ও প্রদত্ত বিভাগ পছন্দক্রম অনুযায়ী সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ে একটি নির্দিষ্ট বিভাগে প্রাথমিক ভর্তির জন্য নির্বাচিত হবে। নির্ধারিত তারিখের মধ্যে অনলাইনে প্রাথমিক ভর্তি ফি প্রদান করতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মূল কাগজপত্র আগামী ১৮-২২ নভেম্বরের মধ্যে এসএসসি ও এইচএসসি/সমমান পরীক্ষার মূল নম্বরপত্র আবেদনকারীর প্রাথমিক ভর্তিকৃত বিশ্ববিদ্যালয়ে জমা দিতে হবে। অন্যথায় প্রাথমিক ভর্তি বাতিল হবে। দ্বিতীয় পর্যায়ে ভর্তির জন্য বিভাগ ও মাইগ্রেশনের বর্তমান অবস্থাসহ অন্যান্য তথ্য স্ব স্ব বিশ্ববিদ্যলয়ের ওয়েবসাইটে প্রকাশিত হবে।

প্রসঙ্গত, দ্বিতীয় মেধাতালিকা দেখতে ও ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য স্ব স্ব বিশ্ববিদ্যালয় ও জিএসটির ওয়েবসাইটে পাওয়া যাবে।

আরো পড়ুন : খুব শীগ্রই রোবট হাঁটবে, কথা বলবে, সঙ্গ দেবে

Share The News

Leave a Reply

Your email address will not be published.