হাতকড়া আর ডাণ্ডাবেড়ি নিয়ে মায়ের জানাজা পড়ালেন আলী আজম

আইন-আদালত ওকে নিউজ স্পেশাল জনদুর্ভোগ জনপ্রতিনিধি পুরুষ পুরুষ অধিকার প্রচ্ছদ মনোকথা রাজনীতি হ্যালোআড্ডা

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের কালিয়াকৈরে হাতকড়া আর ডাণ্ডাবেড়ি নিয়ে মায়ের জানাজা পড়ালেন আলী আজম নামের এক বিএনপি নেতা। তিনি উপজেলার বোয়ালী ইউনিয়ন বিএনপির সভাপতি। মায়ের মৃত্যুর সংবাদ পেয়ে মঙ্গলবার (২০ ডিসেম্বর) সকালে জেলা কারাগার থেকে প্যারোলে মুক্তি পেয়ে নিজ বাড়ি গাছবাড়ী এলাকায় মায়ের জানাজায় উপস্থিত হন তিনি।

গত ২ ডিসেম্বর রাজনৈতিক মামলায় পুলিশ তাকে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠায়।

নিহতের স্বজনরা জানায়, আলী আজমের মা সাহেরা বেগম বার্ধক্যজনিত কারণে গত রবিবার বিকেলে মারা যান। মায়ের মৃত্যুর সংবাদ পেয়ে শেষবার মাকে দেখতে এবং তার জানাজা নিজে পড়াতে আইনজীবীর মাধ্যমে গত সোমবার প্যারোলে মুক্তি চান। আদালত সেদিন তাকে মুক্তি না দিয়ে মঙ্গলবার তিন ঘণ্টার জন্য প্যারোলে মুক্তির আবেদন মঞ্জুর করেন। পরে তিনি হাতকড়া ও ডাণ্ডাবেড়ি পরা অবস্থায় নিজ বাড়ির পাশে মায়ের জানাজা পড়ান। জানাজা চলাকালেও তার হাতকড়া ও ডাণ্ডাবেড়ি খুলে দেওয়া হয়নি বলে স্থানীয়রা জানায়। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করে জানাজায় উপস্থিত লোকজন। ওই অবস্থার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে এলাকায় ব্যাপক ভাইরাল হয়।

জানাজায় উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সাবেক সভাপতি কাজী সাইয়েদুল আলম বাবুল, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক পারভেজ আহমেদসহ উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক পারভেজ আহমেদ বলেন, মায়ের মৃত্যুর খবরে আলী আজমকে প্যারোলে মুক্তি দেওয়া হয়েছিল। কিন্তু দুঃখের বিষয় জানাজার সময়ও তার হাতকড়া ও ডাণ্ডাবেড়ি খুলে দেওয়া হয়নি।

আলী আজমের ভাই আতাউর রহমান বলেন, জেলা প্রশাসক বরাবর আবেদন করলে তাকে প্যারোলে মুক্তি দেওয়া হয়। কিন্তু তিনি জানাজার নামাজ পড়ানোর সময় তার হাতকড়া ও ডাণ্ডাবেড়ি খুলে দিতে বললেও পুলিশ খুলে দেয়নি।

আরো পড়ুন : মা হতে যাচ্ছেন বিগ বস বিজয়ী গওহর খান

Share The News

Leave a Reply

Your email address will not be published.