১২৮ জন শনাক্তসহ দেশে করোনায় আক্রান্ত ১৯,৫৪,১১৫জন

জনদুর্ভোগ জাতীয় প্রচ্ছদ স্বাস্থ্য কথা

নিজস্ব প্রতিবেদক : দেশে আবারও করোনা সংক্রমণ বাড়ছে। আজ সোমবার সকাল আটটা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশে ১২৮ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ সময় করোনায় কারও মৃত্যু হয়নি। টানা দ্বিতীয় দিনের মতো করোনা শনাক্ত রোগীর সংখ্যা এক শর বেশি হয়েছে।

আগের দিন ১০৯ জনের করোনা শনাক্ত হয়েছিল। এর আগে দেশে এক শর বেশি রোগী শনাক্ত হয়েছিল গত ২৫ মার্চ—১০২ জনের। মাঝের দিনগুলোতে সংক্রমণ শনাক্তের সংখ্যা এক শর নিচেই ছিল।

আজ বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দেশে মোট ৬ হাজার ৬৬৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ১ দশমিক শূন্য ৯১ শতাংশ। আগের দিন এই হার ছিল ২ দশমিক শূন্য ৬ শতাংশ।

শনাক্ত রোগীদের মধ্যে ১১৯ জন ঢাকার। এর বাইরে চট্টগ্রামে ৭ জন ও রাজশাহীতে ২ জনের শরীরে ভাইরাস শনাক্ত হয়েছে। বাকি বিভাগগুলোতে কোনো করোনা রোগী শনাক্ত হয়নি।

সংক্রমণের শুরু থেকে এখন পর্যন্ত দেশে ১৯ লাখ ৫৪ হাজার ১১৫ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৯ লাখ ৫ হাজার ৩৩৭ জন। আর মৃত্যু হয়েছে ২৯ হাজার ১৩১ জনের।

দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনার সংক্রমণ শনাক্ত হয়। একই মাসের ১৮ তারিখে প্রথম একজনের মৃত্যুর খবর প্রকাশ করা হয়।

শুরু থেকে এখন পর্যন্ত দেশে করোনার সংক্রমণের চিত্রে কয়েক দফা ওঠানামা করতে দেখা গেছে। করোনা পরিস্থিতি প্রায় সাড়ে তিন মাস নিয়ন্ত্রণে থাকার পর গত বছরের ডিসেম্বরের শেষ দিকে সংক্রমণ বাড়তে শুরু করে। করোনার নতুন ধরন অমিক্রনের প্রভাবে দ্রুত বাড়তে থাকে রোগী শনাক্ত ও শনাক্তের হার।

চলতি বছরের ফেব্রুয়ারির মাঝামাঝি থেকে নিয়মিতভাবে রোগী শনাক্ত ও শনাক্তের হার কমেছে। দেশে সংক্রমণ কমে আসায় আবার শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে। তুলে নেওয়া হয়েছে করোনাকালীন বিধিনিষেধ। তবে সাম্প্রতিক দিনগুলোতে সংক্রমণ আবার ধারাবাহিকভাবে বাড়তে শুরু করেছে।

আরো পড়ুন : মহানবী (সা.)-কে অবমাননার প্রতিবাদে মুসলিমদের বিক্ষোভ থামাতে বললেন ভারতের ইসলামি নেতারা

Share The News

Leave a Reply

Your email address will not be published.