১৪ জানুয়ারি ঢাবিতে ইডাফস’র পুনর্মিলনী

প্রচ্ছদ শিক্ষা হ্যালোআড্ডা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশন ‘ইডাফস’ এর অভিষেক, পুণর্মিলনী ও নবীন বরণ আগামী ১৪ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত হবে। সোমবার সংগঠনের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

‘ইডাফস’ এর বর্তমান কমিটির তৃতীয় সভায় এ সিদ্ধান্ত হয়। এতে সভাপতিত্ব করেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল আলম। উপস্থিত ছিলেন ইডাফসের সাধারণ সম্পাদক ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের যুগ্মসচিব মো. আবুল ফজল মীর।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী, নবীন বরণ ও নব গঠিত কার্যকরী পর্ষদের অভিষেক আগামী ১৪ জানুয়ারি আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এদিন সকাল ১০টা থেকে দিনব্যাপী ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে এ অনুষ্ঠান হবে। পুনর্মিলনীতে অংশ নিতে আগ্রহীদের আগামী ৭ জানুয়ারির মধ্যে নিবন্ধন করতে হবে। বিস্তারিত তথ্যের জন্য মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. মো. জাকির হোসেন খান (০১৫৫২৩৫০৪৩৬) ও আব্দুল্লাহ আল মামুন (০১৮১৪৬৫৮২৯৮) এর সঙ্গে যোগাযোগের অনুরোধ জানানো হয়েছে। অনলাইনে রেজিস্ট্রেশনের জন্য www.edaphos.org ওয়েবসাইট ব্যবহার করে নিবন্ধন সম্পন্ন করতে হবে।

১৯৪৯ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘মৃত্তিকা বিজ্ঞান’ বিভাগ প্রতিষ্ঠিত হয়। ২০০০ সালে এ বিভাগের গবেষণার পরিধি আরও বিস্তৃত করে বিভাগের নাম পরিবর্তন করে ‘মৃত্তিকা পানি ও পরিবেশ’ করা হয়। এ বিভাগের অ্যালামনাই অ্যাসোসিয়েশন ‘ইডাফস’ ১৯৮১ সালে প্রতিষ্ঠিত হয়।

আরো পড়ুন : জেনে নিন কোন কারণে আর্জেন্টিনার পক্ষে বাজি ধরেও ১০ কোটি টাকা হার

Share The News

Leave a Reply

Your email address will not be published.