২ ডিসেম্বর আর্মি স্টেডিয়ামে বসছে বছরের সবচেয়ে বড় কনসার্ট

টেলিভিশন প্রচ্ছদ বিনোদন মঞ্চ সংগীত

‘বামবা-চ্যানেল আই ব্যান্ড মিউজিক ফেস্ট ২০২২’ পাওয়ার্ড বাই গান বাংলা। ‘উল­াসে উচ্ছাসে তারুণে’ বিজয়ের মাসে ২ ডিসেম্বর আর্মি স্টেডিয়ামে বসছে দেশের সবচেয়ে বড় কনসার্ট বাংলা ব্যান্ড সংগীতে অবিস্মরণীয় একটি নাম আইয়ুব বাচ্চু। সব সময় বাংলা সংগীতের অগ্রযাত্রা নিয়ে ভাবতেন আপাদমস্তক সংগীতের এই মানুষটি। বিশেষ করে বাংলা ব্যান্ড সংগীতকে বিশ্বদরবারে পৌঁছে দিতে তিনি ছিলেন অগ্রগামীদের একজন। তার সেই ভাবনার সূত্রেই প্রায় ৯ বছর আগে কিংবদন্তী এই মিউজিশিয়ান প্রস্তাবনা রাখেন চ্যানেল আই এর ব্যাবস্থপনা পরিচালক ফরিদুর রেজা সাগর এর কাছে এবং দাবি করেন প্রতি বছর ১ ডিসেম্বর দেশের সেরা ব্যান্ডগুলোর উপস্থিতিতে চ্যানেল আই প্রাঙ্গণে যেন কনসার্ট হয় এবং দিনটিকে যেন ‘ব্যান্ড মিউজিক ডে’ হিসেবে চিহ্নিত করা হয়। তার এই পরিকল্পনাকে বাস্তবায়ন করার জন্য গত ৯ বছর ধরে চ্যানেল আই প্রাঙ্গণে ১ ডিসেম্বর পালিত হচ্ছে ‘ব্যান্ড মিউজিক ডে এবং কনসার্ট’।

ব্যান্ড সংগীত নিয়ে আইয়ুব বাচ্চুর দেখা সেই স্বপ্ন এখন আরও বিশালতায়। চলতি বছর থেকে আরও বৃহৎ পরিসরে অনুষ্ঠিত হতে যাচ্ছে এই ব্যান্ড মিউজিক ফেস্ট। বাংলা ব্যান্ড মিউজিক নিয়ে আইয়ুব বাচ্চুর স্বপ্ন এবং চ্যানেল আইয়ের সেই উদ্যোগের সাথে এবার যুক্ত হলো বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ড এসোসিয়েশন (বামবা)। আসন্ন ‘বামবা-চ্যানেল আই ব্যান্ড মিউজিক ফেস্ট ২০২২’ পাওয়ার্ড বাই গান বাংলা সম্পর্কে বিস্তারিত তুলে ধরতেই সংবাদ সম্মেলনের আয়োজন করে চ্যানেল আই ও বামবা।

চ্যানেল আই প্রাঙ্গণে আয়োজিত এই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চ্যানেল আইয়ের ব্যাবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ, বামবা-চ্যানেল আই ব্যান্ড মিউজিক ফেস্ট ২০২২, পাওয়ার্ড বাই গান বাংলা এর প্রকল্প পরিচালক ইজাজ খান স্বপন, বামবার সভাপতি হামিন আহমেদসহ দেশ সেরা ব্যান্ডগুলোর প্রতিনিধিরা।

ফরিদুর রেজা সাগর ধন্যবাদ জানান বামবাকে সেই সাথে পৃষ্ঠপোষকতায় যারা ইতিমধ্যে যুক্ত হয়েছেন এবং যারা হবেন তাদেরকে অগ্রিম শুভেচ্ছা জানিয়েছেন। একটি সু-শৃংখল অনুষ্ঠানের প্রত্যাশায় বাংলাদেশ সেনাবাহিনী, পুলিশ, র‌্যাব ও অন্যান্য আইনশৃংখলা বাহিনীর সহযোগিতা কামনা করেছেন।

শাইখ সিরাজ স্বাধীনতা উত্তর ব্যান্ড সংগীতের কথা স্বরন করে এই অনুষ্ঠানের সফলতা কামনা করে বলেন চ্যানেল আই এবং বামবার লোগো এর মধ্যে একটা মিল রয়েছে ! লাল সবুজের রং এর ব্যবহার । তাই আমি ‘বামবা-চ্যানেল আই ব্যান্ড মিউজিক ফেস্ট ২০২২’- পাওয়ার্ড বাই গান বাংলা এর লোগো তৈরী করতে পেরে খুবই আনন্দিত।

সংবাদ সম্মেলনে ‘বামবা-চ্যানেল আই ব্যান্ড মিউজিক ফেস্ট ২০২২’- পাওয়ার্ড বাই গান বাংলা এর বিস্তারিত তুলে ধরে প্রকল্প পরিচালক ইজাজ খান স্ব^পন। তিনি বলেন- এখন থেকে প্রতি বছর ডিসেম্বরের ১ তারিখে দেশজুড়ে পালিত হবে ‘ব্যান্ড মিউজিক ডে’ এবং ডিসেম্বরের প্রথম শুক্রবার অনুষ্ঠিত হবে ‘বামবা চ্যানেল আই ব্যান্ড মিউজিক কনসার্ট’। এবছর ঢাকায় কনসার্ট অনুষ্ঠিত হবে ২ ডিসেম্বর (শুক্রবার) আর্মি ষ্টেডিয়ামে। ১লা ডিসেম্বর সকাল ১১টায় চ্যানেল আই প্রাঙ্গণে থেকে ‘ব্যান্ড মিউজিক ডে’ এর উদ্বোধন করা হবে। প্রধান অতিথি হিসেবে থাকবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এবং বিশেষ অতিথি হিসেবে থাকবেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক। উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত থাকবেন বামবার তালিকাভুক্ত ৫২টি ব্যান্ডের সদস্যবৃন্দ। এ অনুষ্ঠানের মধ্যে দিয়ে স্মরন করা হবে আজম খান, আইয়ুব বাচ্চু, লাকী আখান্দসহ প্রয়াত ব্যান্ড তারকাদের।

বামবার পক্ষ থেকে হামিন আহমেদ জানান, আমাদের ব্যান্ড সংগীতের কিংবদন্তী আইয়ুব বাচ্চুর স্বপ্নকে ধারণ করে চ্যানেল আইয়ের এমন মহৎ উদ্যোগের সাথে প্রথমবার যুক্ত হয়ে বছরের সবচেয়ে বড় কনসার্ট আয়োজন করতে যাচ্ছে বামবা। আশা করি সবাই এমন উদ্যোগের পাশে থাকবেন। এরপর তিনি এবারের কনসার্ট এ অংশগ্রহণকারী ১৬টি ব্যান্ডের নাম ঘোষনা করেন।

কনসার্টে অংশগ্রহনকারী ব্যান্ড সমূহ হচ্ছে- নগর বাউল, মাইলস, ওযারফেইজ, সোলস, রেঁনেসা, ফিডব্যাক, অর্থহীন, মাকসুদ ও ঢাকা, অবসকিউর, দলছুট, আর্টসেল, শিরোনামহীন, ভাইকিংস, ক্রিপটিকফেইট, পেন্টাগন এবং পাওয়ারসার্জ।

‘বামবা-চ্যানেল আই ব্যান্ড মিউজিক ফেস্ট ২০২২’ পাওয়ার্ড বাই গান বাংলা এর আয়োজক চ্যানেল আই এবং বামবা। ইভেন্ট পরিচালনা করবেন ব্র্যান্ডমিথ কমিউনিকেশন, সেট নির্মাণ ও আলো নিয়ন্ত্রণ করবেন মুকিমস্ ক্রিয়েশন, সাউন্ড নিয়ন্ত্রন করবেন-সাউন্ড এ্যাম্বেসি, পুরো অনুষ্ঠানটি ধারন করবেন-চ্যানেল আই।

আয়োজকরা জানান, ২ ডিসেম্বর আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য দেশের সবচেয়ে বড় কনসার্ট উপভোগ করতে প্রবেশে মূল ̈ রাখা হয়েছে ৫০০ টাকা। আগ্রহীরা www.getsetrock.com এর ওয়েব সাইটে লগ-ইন করে টিকেট সংগ্রহ করতে পারবেন।

আরো পড়ুন : এবার মাশরাফি বিন মর্তুজা হলেন যবিপ্রবি রিজেন্ট বোর্ডের সদস্য

Share The News

Leave a Reply

Your email address will not be published.